শিরোনাম
◈ আগামী মার্চে ঢাকায় বাংলাদেশ বিজনেস সামিট ◈ ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল বন্ধ ◈ নো ম্যানস ল্যান্ডে থাকা রোহিঙ্গাদের বাংলাদেশ প্রবেশে নিবন্ধন প্রক্রিয়া শুরু ◈ পুলিশ কর্মকর্তার গুলিতে আহত উড়িষ্যার মন্ত্রীর মৃত্যু ◈ কারাগারে অসুস্থ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ◈ যুক্তরাষ্ট্র ও ইইউ’র উদ্দেশ্যে তুরস্কের পাল্টা ভ্রমণ সতর্কতা ◈ প্রমোদতরী গঙ্গা বিলাস কলকাতায়, মঙ্গলবার আসবে বাংলাদেশে ◈ ভোটের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারে আমরা একমত হয়েছি: মির্জা ফখরুল  ◈ মায়ের কাছেই থাকবে দুই জাপানি শিশু, মামলা খারিজ ◈ নেতানিয়াহুর বিরুদ্ধে জেরুজালেমে হাজার হাজার মানুষের বিক্ষোভ

প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২২, ০৫:১১ বিকাল
আপডেট : ১৭ নভেম্বর, ২০২২, ০৫:১১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিরাপত্তারক্ষীরা মানুষের নিরাপত্তার জন্য শহীদ হন: খামেনেয়ী

রাশিদুল ইসলাম: ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, শাহাদাৎ হলো আত্মত্যাগের প্রকাশ। শহীদেরা অন্যদের নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য নিশ্চিত করার জন্য নিজেদের জীবন উৎসর্গ করেন। একজন ব্যক্তি যখন নিরাপত্তা রক্ষার জন্য জীবন দেন তখন তিনি এর মাধ্যমে অন্যকে নিরাপদে রাখতে চান। পারসটুডে

তিনি আরও বলেছেন, যারা প্রতিরক্ষা যুদ্ধে শহীদ হয়েছেন তারা চেয়েছেন আগ্রাসী ও অত্যাচারী শত্রুরা যাতে তাদের লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়ন করতে না পারে। আমরা আমাদের ঘরে বসে থাকি তারা যুদ্ধ করেন। আমরা যাতে শান্তিতে ঘরে বসে থাকতে পারি সেজন্য তারা যুদ্ধ করেন এবং শহীদ হন। নিরাপত্তারক্ষীরা মানুষের নিরাপত্তা রক্ষার জন্য প্রাণ উৎসর্গ করেন বলে তিনি মন্তব্য করেছেন। সর্বোচ্চ নেতা শৈল্পিক উপায়ে শহীদদের স্মৃতি ও বার্তা তুলে ধরার ওপর গুরুত্বারোপ করেন।

পবিত্র কোম শহরের শহীদদের স্মরণে আয়োজিত সম্মেলনে বৃহস্পতিবার ইরানের সর্বোচ্চ নেতার বক্তব্য পড়ে শোনানো হয়েছে। এই সম্মেলনকে সামনে রেখে গত ৩০ অক্টোবর শহীদ বিষয়ক সম্মেলনের সঙ্গে জড়িত কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে এই বক্তব্য রেখেছিলেন সর্বোচ্চ নেতা। সেখানে তিনি কোম শহরকে জাগরণের শহর হিসেবে উল্লেখ করেন।

ইরানের সর্বোচ্চ নেতা শাহাদাতকে আল্লাহর সঙ্গে লেনদেন হিসেবে উল্লেখ করে  বলেন, শাহাদাৎ হচ্ছে সহানুভূতির উৎস। শাহাদাৎ তসবিহ’র সুতার অংশের মতো যা দেশের নানা সম্প্রদায় ও ভাষাকে সংযুক্ত করেছে। ইরানের প্রতিটি শহরেই শহীদদের নাম উজ্জ্বল হয়ে আছে। তারা সবাই একই লক্ষ্যে স্বদেশীদের সঙ্গে ঐক্যবদ্ধভাবে ইসলামের সম্মান ও মর্যাদা রক্ষায় এবং ইসলামি ইরানকে শক্তিশালী করতে শহীদ হয়েছেন। তিনি শহীদদেরকে স্মরণের পাশাপাশি তাদের বার্তা সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়