শিরোনাম
◈ গাজায় বাংলাদেশের সাহায্য পৌঁছে দেয়ার জন্য মিসরকে ধন্যবাদ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ◈ প্রকাশিত হলো রাষ্ট্রপতির ‘এগিয়ে যাবে বাংলাদেশ’ বইয়ের ইংরেজি সংস্করণ   ◈ বিএনপি নেতাদের জামিন বিষয়ে আমাদের কিছু করার নেই: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ ‘কিছু ভালো লাগে না’ গ্রুপ দেশের নামে দুর্নাম রটায়: প্রধানমন্ত্রী ◈ বিদেশি ঋণের সুদ পরিশোধে কিছুটা চাপে আছে দেশের অর্থনীতি: অর্থমন্ত্রী ◈ সমালোচনা হবেই, এটা দেখাটা জরুরি না: নান্নু ◈ প্রতিবেশীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে ‘সামুদ্রিক সম্পদ’ আহরণ করুন: প্রধানমন্ত্রী ◈ ২০০ ইউনিটের বেশি ব্যবহার করলে বিদ্যুতের দাম ৫ শতাংশ বাড়বে, ১ মার্চ থেকে কার্যকর ◈ ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার ‘৬০ সেনা নিহত’ ◈ দোষী প্রমাণিত হলে অবহেলাকারী ও চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী 

প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০১:২০ দুপুর
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পাকিস্তানের লারকানায় রাজনৈতিক সহিংসতায় নিহত ৩

ইমরুল শাহেদ: [২] রোববার সিন্ধু প্রদেশের লারকানায় পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও গ্রান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (জিডিএ) মধ্যে সংঘর্ষে একজন নিরাপত্তা সদস্য এবং দুইজন রাজনৈতিক কর্মী নিহত হয়েছেন। সূত্র: দি নিউজ ইন্টারন্যাশনাল

[৩] চানদিও ও দাহানি সম্প্রদায়ের আধুনিক অস্ত্র দিয়ে রাজনৈতিক কর্মীরা একে অপরের দিকে গুলি চালালে পিপিপি সমর্থিত একজন ও জিডিএ সমর্থিত একজন কর্মী নিহত হন। ঘটনাটি ঘটেছে লারকানার মাহোতা পুলিশ স্টেশন এলাকায়। 

[৪] ক্রসফায়ারে গুলিবিদ্ধ হন পুলিশের একজন এএসআই। আহত অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান। মাহোতা পুলিশ বলেছে, রাজনৈতিক কারণেই পিপিপি ও জিডিএ কর্মীরা গোলাগুলি করেছে। 

[৫] সূত্রগুলো বলেছে, এমপিএ নির্বাচিত সোহল আহমেদ সিয়াল জুলফিকার আলী ভূট্টো এবং বেনজির ভূট্টোর সমাধির দিকে যাচ্ছিলেন। যাওয়ার পথে সিয়ালের সমর্থকরা তাকে স্থানীয় একটি হোটেলের সামনে দাঁড় করায় এবং সেখান এমপিএর ভাই তারিক সিয়াল জিডিএ প্রার্থীকে লক্ষ্য করে উস্কানিমূলক বক্তৃতা করেন। তাতেই সংঘর্ষ বেঁধে যায়। 

[৬] লারকানার এসএসপি বলেছেন, ডিএসপি, এএসআই এবং একজন পুলিশ ক্রসফায়ারে আহত হয়েছে। তিনি বলেন, একজন নিহত হওয়া ছাড়াও দুইজন রাজনৈতিক কর্মী নিহত হওয়ার পর পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আসে। 

[৭] ঘটনার জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন লারকানার ডিআইজি নাসির আলতাফ পাঠান। সম্পাদনা: রাশিদ 

আইএস/আর/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়