শিরোনাম
◈ গাজীপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু  ◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সেই সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও)

প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৯:১৯ সকাল
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৯:১৯ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাজিলে বৃষ্টি ও বন্যায় মৃতের সংখ্যা  বেড়ে ৪৬: আরও বৃষ্টির পূর্বাভাস

সাজ্জাদুল ইসলাম: ব্রাজিলে প্রবল বৃষ্টিপাতে উপকুল এলাকা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। বৃষ্টির ফলে সৃষ্ট ভূমিধস ও বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৬ দাঁড়িয়েছে। দেশটির দক্ষিণপূর্বাঞ্চলের সাও পাওলো রাজ্যে এসব প্রাণহানি ঘটে।  সেখানে আরও বৃষ্টিপাত হতে পারে বলে সতর্কতা জারি করা হয়েছে। কর্মকর্তারা একথা জানান। রয়টার্স

সপ্তাহান্তে প্রবল বর্ষণে দেশটিরে দক্ষিণপূর্বের উপকুলীয় শহরগুলোতে ভূমিধস ও বন্যার সৃষ্টি হয়। অন্তত আড়াই হাজার মানুষ গৃহহীন বা বাস্তচ্যুত হয়েছে। সেখানে উদ্ধার কাজ চলছে বলে সাও পাওলো রাজ্য সরকার জানিয়েছে।

সবচাইতে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে সাও সেবাস্তিও শহরে। সেখানেই মারা গেছে ৪৫ জন। প্রেসিডেন্ট লুলা ডি সিলভা ও তার মন্ত্রীসভার সদস্যরা সোমবার শহরটি পরিদর্শন করেন।  তিনি নিরাপদ স্থানে শহরটি পুণনির্মাণ করার প্রতিশ্রুতি দিয়েছেন। শহরটিতে ৯১,০০০ মানুষ বাস করে।
সাও সেবাস্তিও সরকার জানায়, সেখানে শুক্রবার নাগাদ আরও ২০০ মি.মি. বৃষ্টিপাত হতে পারে। এতে আরও  বন্যা ও ভূমিধসের আশংকা করা হচ্ছে। শনিবার থেকে উপকুল অঞ্চলে অবস্থিত দেশের সবচাইতে ধনাঢ্য এ এলাকায় ৬০০ মি.মি.এরও বেশি বৃষ্টি হয়েছে। সম্পাদনা: রাশিদ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়