শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২২, ০৬:৫৭ বিকাল
আপডেট : ২৬ নভেম্বর, ২০২২, ০৭:১৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৪তম দিবসে বিবিএসএসের সাইকেল র‌্যালি ও প্রতিবাদ সভা 

প্রতিবাদ সভা 

এম এম লিংকন: মুম্বাইয়ে সন্ত্রাসী হামলার ১৪তম দিবস উপলক্ষে ভারত-বাংলাদেশ সম্প্রীতি সংসদ ( বিবিএসএস) ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এক সাইকেল র‌্যালী ও সংক্ষিপ্ত প্রতিবাদ সভা করেছে। শনিবার রাজধানীতে অনুষ্ঠিত এই র‌্যালি ও প্রতিবাদ সভায় বিভিন্ন স্কুল কলেজের ছাত্র – ছাত্রী, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতাকর্মীরা অংশ নেন। 

বক্তারা বলেন, আপনারা সবাই অবগত যে পাকিস্তান দীর্ঘদিন থেকে সন্ত্রাস ও সন্ত্রাসী কর্মকাণ্ডের মদদ দিয়ে আসছে। আমরা তাদের এহেন কান্ডের তীব্র নিন্দা জানায় ও বিশ্বের নেতৃবৃন্দের কাছে এর প্রতিকার প্রত্যাশা করি। 

বিবিএসএসের সভাপতি তৌফিক আহমেদ তফছির বলেন, বর্তমান সরকারের কঠোর অবস্থান ও জিরো টলারেন্স নীতির কারণে দেশে বর্তমানে জঙ্গিবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তুু আজ আমরা আমাদের প্রতিবেশী ভারতীয় বাণিজ্য নগরী মুম্বাইতে পাকিস্তানি সন্ত্রাসী হামলার শিকারদের প্রতি আমাদের সমবেদনা প্রকাশ করছি এবং সন্ত্রাসীদের বিচারের আওতায় আনার আহ্বান জানাচ্ছি। 

বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের সূচনা হয়েছিল জাতির পিতার নির্মম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্ট পাকিস্তানি নুসরা কর্তৃক জাতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।পহেলা বৈশাখে জঙ্গি হামলা, জননেত্রী শেখ হাসিনাকে হত্যার লক্ষ্যে ২১শে আগস্ট গ্রেনেড হামলা, গুলশানের হলি আর্টিসানে ভয়াবহ জঙ্গি হামলা এবং ৬৪টি জেলায় একযোগে বোমা হামলার মতো ধারাবাহিক বর্বর ঘটনা ঘটে। 

জুড়দেশটি.তিনি বলেন, জঙ্গিরা এসব হামলা চালিয়েছে এবং দেশের অসংখ্য মানুষকে হত্যা করেছে। আমরা এসব হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও বিচার দাবি করছি। একই সাথে, আমি তীব্র নিন্দা জানাই পাকিস্তানি সন্ত্রাসীদের যারা আজ আমাদের প্রতিবেশী ভারতের মুম্বাই আক্রমণ করেছে। আইএসআই সহ কুখ্যাত জঙ্গি গোষ্ঠী যেমন নৃশংস হত্যাযজ্ঞ চালিয়ে বিশ্বকে অস্থিতিশীল করেছে, তেমনি আজ পাকিস্তানের সন্ত্রাসী ও জঙ্গিরা অসংখ্য হত্যাকাণ্ড চালিয়েছেবর্বর মুম্বাই হামলা সহ ঘটনা।

পরিস্থিতি তৈরি করেছে। ২০০৮ সালের ২৬ নভেম্বর সেই হামলায় ১৬০ জন নিরীহ মানুষ পাকিস্তানি জঙ্গিদের গুলিতে নিহত হয়। হামলার ১৪ তম বার্ষিকীতে, আমরা হতাহতদের প্রতি আমাদের সমবেদনা জানাই। তিনি বলেন, আমরা যেকোনো মূল্যে যত দ্রুত সম্ভব এসব সন্ত্রাসী কর্মকাণ্ড নির্মূল করতে চাই। আমরা চাই উপমহাদেশ ও বিশ্বের প্রতিটি মানুষ শান্তি ও সম্প্রীতির সাথে বসবাস করুক।

উক্ত কর্মসূচিতে সংগঠনের মহাসচিব ও গাজী টিভির প্রযোজক শফিকুল ইসলামের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতা এমদাদুল হক ছালেক, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতা মহিউদ্দিন,বিশিষ্ট সাংবাদিক মুস্তাফিজুর রহমান , জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা নাসির উদ্দিন মুন্সী, যুব সংগঠক এম এইস মিল্টন, সোস্যাল এক্টিভিস্ট হাফিজ সম্ভুসহ আরো অনেকে।

এমএল/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়