শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৯:৩৭ রাত
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৯:৩৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দিল্লিতে লোকসভা ভোট ধীরে করানোর অভিযোগ 

খুররম জামান: [২] গত শনিবার রাজধানী দিল্লিতে  ভোটগ্রহণ সুষ্ঠুভাবে হয়েছে, এমন দাবি করেছেন দিল্লির লেফটেন্যান্ট (এল-জি) গভর্নর ভি.কে. সাক্সেনা। আম আদমি পার্টি (এএপি) অভিযোগ করেছে বেশ কিছু ভোটার তালিকা থেকে নাম মুছে ফেলা হয়েছে এছাড়া লেফটেন্যান্ট-গভর্নর ভোট ধীরে করিয়েছেন। সূত্র: দ্যা হিন্দু।

[৩] অনেক ভোটার বলেছেন, কোনো বক্তব্য বা ব্যাখ্যা ছাড়াই ভোটার তালিকা থেকে তাদের নাম মুছে ফেলা হয়েছে। দিল্লির সাতটি লোকসভা আসনের জন্য প্রায় ১.৫২ কোটি মানুষ ভোট দেওয়ার যোগ্য । নয়াদিল্লি নির্বাচনি এলাকার একজন বাসিন্দা দাবি করেছেন যে তাদের এলাকার ভোটার তালিকা থেকে ২০০টি নাম মুছে ফেলা হয়েছে।

[৪] ৩৫ বছর বয়সী সায়রা আসলাম বলেন,  কেন তালিকা থেকে আমার নাম বাদ দেওয়া হয়েছে, কিন্তু পূর্বে আমাকে কোনো তথ্য দেয়নি। আমরা বিশ্বের বৃহত্তম গণতন্ত্র, এবং তবুও আমাদের মধ্যে কেউ কেউ আমাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

[৫] সাক্সেনা এ অভিযোগ প্রত্যাখ্যান করে দিল্লির শাসক দলকে সাংবিধানিক পদগুলোকে বিতর্কের মধ্যে টেনে আনা থেকে বিরত থাকতে বলেছেন।

[৬] সাংবাদিক রাভিশ কুমার তার ইউটিউব চ্যানেলে বলেছেন,  দিল্লির মুসলিম এলাকাগুলোতে ধীরে ভোট গ্রহণের অভিযোগ করেছেন ভোটাররা। 

[৭] দিল্লির অর্থমন্ত্রী অতীশি  লেফটেন্যান্ট-গভর্নরের বিরুদ্ধে একই রকম অভিযোগ  তোলেন। 

[৮] শনিবার সাক্সেনাকে আক্রমণ করে তিনি বলেন যে এল-জি ভারতীয় জাতীয় উন্নয়নমূলক, অন্তর্ভুক্তিমূলক জোট (ইন্ডিয়া) এর শক্ত ঘাঁটি হিসেবে বিবেচিত অঞ্চলগুলিতে দিল্লি পুলিশকে ভোটদানের গতি কমানোর নির্দেশ দিয়েছে। যদি এমনটা হয়, তাহলে তা হবে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ধারণার লঙ্ঘন। সুতরাং, আমরা আশা করি নির্বাচন কমিশন বিষয়টি বিবেচনা করবে।

[৯] মন্ত্রীর অভিযোগের জবাবে সাক্সেনা, এক্স-এ একটি পোস্টে বলেছেন, আমি এই অযৌক্তিক এবং মিথ্যা বক্তব্যের কঠোর প্রতিবাদ করি।

[১০] ইন্ডিয়া ব্লকের অংশীদার এএপিএবং কংগ্রেস ৪-৩ আসন ভাগাভাগি চুক্তির অংশ হিসাবে জোটবদ্ধভাবে দিল্লিতে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়