শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৫:২৭ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৫:২৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের রাজস্থানে তাপমাত্রা ৫০ ডিগ্রি, দিল্লিতে ৪৭ 

গরমে পুড়ছে রাজস্থান। ছবি: পিটিআই

ইকবাল খান: [২] ভারতের রাজস্থান রাজ্যের ফালোড়ি জেলায় শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৫০ ডিগ্রি। আর এক ডিগ্রি টপকালেই ২০১৬ সালের রেকর্ড ভেঙে ফেলবে এই জেলা। সূত্র: আনন্দবাজার

[৩] আবহাওয়া ভবনের তথ্য অনুযায়ী, ওই বছরে এই জেলাতেই তাপমাত্রা ছুঁয়েছিল ৫১ ডিগ্রি। ২০১৯ সালের ১ জুন চুরুতে তাপমাত্রা ছিল ৫০.৮ ডিগ্রি সেলসিয়াস। ১৯৫৬ সালের ১০ এপ্রিল অলওয়ারের তাপমাত্রা ছিল ৫০.৬ ডিগ্রি।

[৪] রাজ্যের বেশির ভাগ জেলায় তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গিয়েছে। ১৩টি জেলায় ইতিমধ্যেই চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। ইতিমধ্যেই এই রাজ্যে গরমের জেরে মৃত্যু হয়েছে ১২ জনের।

[৫] মধ্যপ্রদেশের বেশ কয়েকটি জেলায় তাপমাত্রা ৪৫ ডিগ্রি ছাড়িয়ে গিয়েছে। 

[৬] দিল্লিতে শনিবার ছিল ৪৭ ডিগ্রি সেলসিয়াস। 

[৭] পাঞ্জাব এবং হরিয়ানাতেও তীব্র তাপপ্রবাহের চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। আগামী তিন দিন ধরে এই পরিস্থিতি বজায় থাকবে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়