শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৩:৫৯ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের গুজরাটে গেমিং জোনে ভয়াবহ আগুন, ৩২ জনের মৃত্যু

আগুন লেগে পুড়ে গেছে গেমিং জোন 

ইকবাল খান: [২] হতাহতের মধ্যে অনেকেই শিশু বলে খবর পাওয়া গেছে। আশঙ্কা করা হচ্ছে আরও অনেকে ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়ে আছেন। সূত্র: বিবিসি

[৩] শনিবার দুপুরে যখন আগুন লাগে তখন গেমিং জোনটি শিশু ও তরুণে ভর্তি ছিলো। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কথা জানায় কর্তৃপক্ষ। 

[৪] আনন্দবাজার জানায়, ৩০ সেকেন্ডের মধ্যে পুরো আগুনের গ্রাসে চলে গিয়েছিল রাজকোটের গেমিং জোনের ভিতরে থাকা বহুতলটি। ফলে অনেকেই বের হওয়ার সুযোগ পাননি। 

[৫] তদন্তকারীরা আরও জানাচ্ছেন, গেমিং জোনের ওই বহুতলে ২০০০ লিটার ডিজেল এবং ১৫০০ লিটার পেট্রল মজুত করা ছিল। তিন তলা ওই ভবনের নীচের তলাতে মজুত ছিল ওই জ্বালানি। আর আগুন প্রথম লেগেছিল নীচের তলাতেই। বিপুল পরিমাণ জ্বালানি মজুত থাকায় সেই আগুন কয়েক সেকেন্ডে গ্রাস করে নেয় বহুতলটিকে। এই বহুতলে ওঠানামার জন্য একটিমাত্রই সিঁড়ি ছিল। 

[৬] পুলিশ সূত্রে খবর, গেমিং জোনের মেরামতির কাজ চলছিল বেশ কিছু দিন ধরেই। সে কারণে যত্রতত্র কাঠ, টিনের শেডও পড়েছিল। ওয়েল্ডিংয়ের কাজ চলছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, সেখান থেকেই আগুন লেগেছিল গেমিং জোনে।

[৭] স্থানীয় সূত্রে খবর, রাজকোটের এই গেমিং জোন অত্যন্ত জনপ্রিয়। সপ্তাহান্তে নতুন নতুন ‘অফার’ থাকায় ভিড় আরও বেশি হয়। এ সপ্তাহে ৫০০ টাকার টিকিট বিক্রি হচ্ছিল ৯৯ টাকায়। ফলে সেই সুযোগ হাতছাড়া করতে চাননি কেউ। তাই শনিবার ভিড়ও হয়েছিল যথেষ্ট। 

[৮] এই অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যেই সিট গঠন করা হয়েছে। 

[৯] গ্রেপ্তার করা হয়েছে গেমিং জোনের মালিক, ম্যানেজারসহ তিন জনকে। 

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়