শিরোনাম
◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর ◈ ভারতে ফ্রিজে গরুর মাংস পাওয়ায় বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হলো ১১টি বাড়ি ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে ৫০ বছরের পেট্রোডলার চুক্তি বাতিল করল সৌদি আরব

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৩:২৯ দুপুর
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৩:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওয়াশিংটনের বিরুদ্ধে গোয়েন্দা বিমান পাঠানোর অভিযোগ করল পিয়ং ইয়ং

ইকবাল খান: [২] উত্তর কোরিয়ার চারদিকে বিমান পাঠিয়ে গুপ্তচরবৃত্তি পরিচালনা করায় দেশটি রোববার যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়াকে অভিযুক্ত করে সতর্ক করে দিয়ে বলেছে, এক্ষেত্রে তার সার্বভৌমত্বের লঙ্ঘন হলে তারা ‘তাৎক্ষণিক পদক্ষেপ’ নেবে। সূত্র: জাপান টাইমস।

[৩] উত্তর কোরিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী কিম কাং ইল এক বিবৃতিতে বলেন, আমেরিকা  ১৩ থেকে ২৪ মে পর্যন্ত পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি পরিচালনায় বেশ কয়েকটি সামরিক বিমান মোতায়েন করে। 

[৪] তিনি বিবৃতিতে বলেন, ১২ দিন ধরে চালানো গুপ্তচরবৃত্তি কার্যক্রম একটি যুদ্ধ পরিস্থিতির পর্যায়ে ছিল। উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ বিবৃতিটি প্রকাশ করে।

[৫] এদিকে, দক্ষিণ কোরিয়ার নৌবাহিনী বলেছে, তাদের সমুদ্র সীমানাজুড়ে শত্রু অনুপ্রবেশ ঠেকাতে তারা নৌ টহল পরিচালনা করে থাকে।

[৬] এভাবে ‘মোবাইল টহলের’ আড়ালে গুপ্তচরবৃত্তি পরিচালনা করায় উত্তর কোরিয়ার ওই কর্মকর্তা দক্ষিণ কোরিয়ার কঠোর সমালোচনা করে।

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়