শিরোনাম
◈ এ সংঘর্ষ কোনভাবেই কাম্য নয়, দোষীদের বিচারের দাবি করছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মী ও বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ◈ ৬ দিন বন্ধের পর ফের চালু ইন্টারনেট ◈ বিএনপির অসংখ্য নেতাকর্মীর নাশকতার ঘটনায় সংশ্লিষ্টতার তথ্য মিলেছে: ডিবির হারুন ◈ চার জেলায় কারফিউ চলবে, অন্যগুলোর সিদ্ধান্ত জেলা প্রশাসনের ◈ চট্টগ্রাম এবং বরিশালে স্বল্প পরিসরে যাত্রীবাহী বাস চলাচল শুরু ◈ অফিস খোলা থাকবে আগামীকাল বুধবার ও বৃহস্পতিবার, কারফিউর মেয়াদ বাড়লো ◈ অগ্রাধিকারভিত্তিতে বাছাইকৃত এলাকায় চালু করা হবে ব্রডব্যান্ড ইন্টারনেট : জুনাইদ আহমেদ পলক ◈ নরসিংদীতে জেল পালানো কয়েদি আত্মসমর্পণের জন্য জড়ো হয়েছেন প্রায় একশোর মত ◈ আপিল বিভাগের রায় অনুযায়ী কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি করেছে সরকার

প্রকাশিত : ২৭ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত
আপডেট : ২৭ মার্চ, ২০২৩, ০৮:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হংকং উৎসবে পুরস্কার জিতেছে ইরানের ‘গ্রেভইয়ার্ড’

রাশিদ রিয়াজ : হংকংয়ে ২৮তম আইএফভিএ অ্যাওয়ার্ডে পুরস্কার জিতেছে ইরানি পরিচালক আলী দারাইয়ের ‘গ্রেভইয়ার্ড’।

শর্ট ফিল্মটি এশিয়ান নিউ ফোর্স বিভাগে সম্মানিত তিনটি চলচ্চিত্রের মধ্যে একটি হওয়ার সৌভাগ্য লাভ করে।

চলচ্চিত্রটি একজন অল্পবয়সী মায়ের গল্প তুলে ধরেছে। অবহেলার কারণে মা তার সন্তানকে হারিয়েছে। ইরানে দাফনের অনুমতি পাওয়ার জন্য পিতার উপস্থিতি প্রয়োজন। তাই তরুণী মা তার নিখোঁজ স্বামীকে খুঁজে বের করার চেষ্টা করছেন। সময়ের সাথে সাথে তিনি গুরুতর অনেক সমস্যায় জড়িয়ে পড়েন।

দ্য ইনকিউবেটর ফর ফিল্ম অ্যান্ড ভিজ্যুয়াল মিডিয়া ইন এশিয়া অ্যাওয়ার্ডস আগে হংকং ইন্ডিপেনডেন্ট শর্ট ফিল্ম অ্যান্ড ভিডিও অ্যাওয়ার্ডস নামে পরিচিত ছিল। হংকং আর্টস সেন্টার প্রতি বছর আন্তর্জাতিক এই উৎসবের আয়োজন করে।

এশিয়ান নিউ ফোর্স বিভাগে আরেকটি পুরস্কার জিতেছে ভারতীয় পরিচালক সেমন্ত হালদারের নাটক ‘গ্রে সোলার গেম’। তিন ভাইবোনের গল্প নিয়ে ড্রামাটি তৈরি করা হয়েছে। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়