শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২৪, ০৬:৩২ বিকাল
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০৬:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইবিতে গুচ্ছ 'এ' ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯১ ভাগ

ইবি প্রতিনিধি: [২] গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর 'এ' ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এমসিকিউ পদ্ধতিতে দুপুর ১২টা থেকে শুরু হয়ে চলে ১ টা পর্যন্ত। শনিবার (২৭ এপ্রিল) ‘এ’ ইউনিট সমন্বয়কারী বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। পরীক্ষা শেষে তিনি বলেন ইবি কেন্দ্রে মোট ৬৪৪২ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৫৮৬৩ যা মোট পরীক্ষার্থীর ৯১ ভাগ। অনুপস্থিত ছিলেন ৫৭৯ জন। এমসিকিউ পদ্ধতিতে মোট ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

[৩] পরীক্ষার্থীদের মেইনগেইট দিয়ে কেন্দ্রে প্রবেশ করানোর পর পরীক্ষা শুরুর আধা ঘন্টা আগে সারিবদ্ধভাবে হলে প্রবেশ করানো হয়। পরীক্ষা চলাকালে হলগুলো পরিদর্শন করেন বিশ্ববিদালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান প্রমুখ।

[৪] এদিকে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পূর্বের ন্যায় নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলো কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশ ফোর্স এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা। এর পাশাপাশি শিক্ষার্থীদের সহযোগিতায় সার্বক্ষণিক নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। যেকোনো ধরনের অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলো ভ্রাম্যমান আদালত।

[৫] এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ছাত্রসংগঠনের পক্ষ থেকে অভিভাবকদের বসার জন্য অভিভাবক কর্ণার, পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিশুদ্ধ পানির বোতল সরবরাহ, বাইক সার্ভিস ও মেডিকেল সেবা প্রদান কার্যক্রমও চলমান ছিল। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়