শিরোনাম

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০৭:৫৩ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০৭:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রমিক কল্যাণ তহবিলে প্রায় ৬ কোটি টাকা দিলো বিএসআরএম

চেক হস্তান্তর

মনজুর এ আজিজ: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে ৫ কোটি ৮১ লাখ টাকা লভ্যাংশ জমা দিয়েছে স্টিল রি-রোলিং মিলস-বিএসআরএম। বুধবার সচিবালয়ে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের হাতে বিএসআরএমের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স সৌমিত্র কুমার মুৎসুদ্দী গত ২০২১-২২ অর্থবছরের লভ্যাংশ ৫ কোটি ৮১ লাখ ৫৯ হাজার ৩৬০ টাকার চেক হস্তান্তর করেন। শ্রম মন্ত্রণালয়ের সংবাদ চিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, কোম্পানির নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক-দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা প্রদানের বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি এবং বহুজাতিক মিলে ৩০২টি কোম্পানি এ তহবিলে নিয়মিত লভ্যাংশ প্রদান করছে।

এ তহবিলে বুধবার পর্যন্ত জমার পরিমাণ ৭৭৫ কোটি টাকার বেশি। এ তহবিল থেকে প্রাতিষ্ঠানিক অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যুতে, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং শ্রমিকের মেধাবী সন্তানের উচ্চশিক্ষায় সহায়তা দেওয়া হয়। এখন পর্যন্ত ১৫ হাজার ২৩৭ শ্রমিককে এ তহবিল থেকে প্রায় ৬৬ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

চেক প্রদান অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তৌফিকুল আরিফ, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মোল্লা জালাল উদ্দীন আহমেদ এবং বিএসআরএমের সিনিয়র ম্যানেজার (আইআর) ইসমাইল উপস্থিত ছিলেন।

এমএএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়