শিরোনাম
◈ চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনী প্রধানকে বিদায়ী সংবর্ধনা  ◈ ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ◈ পশু কোরবানির সঙ্গে দুর্নীতিও কোরবানি করতে হবে: জিএম কাদের ◈ ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার হুমকি নেই: র‌্যাব ডিজি ◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার ◈ চাঁদের মাটি খুঁড়ে ‘বিশেষ’ নমুনা নিয়ে ফিরছে চ্যাং ◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার ◈ আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী ◈ মিয়ানমার সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণে সেন্টমার্টিন পরিদর্শন বিজিবি মহাপরিচালকের

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৭:৫৫ বিকাল
আপডেট : ২৩ মে, ২০২৪, ০৭:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এসএমই উদ্যোক্তাদের টিকে থাকতে পরিবেশবান্ধব ব্যবসা করতে হবে

মনজুর এ আজিজ: [২] এলডিসি উত্তরণ পরবর্তী সময়ে এসএমই উদ্যোক্তাদের টিকে থাকতে হলে অবশ্যই পরিবেশবান্ধব ব্যবসা করতে হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। বৃহস্পতিবার আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে 'বাংলাদেশে টেকসই অর্থনৈতিক উন্নয়নের জন্য সবুজ এসএমই' সেমিনার এ কথা বলেন বক্তারা।

[৩] এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সালাহউদ্দিন মাহমুদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ। বিশেষ অতিথি ছিলেন কল কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. আবদুর রহিম খান, এসএমই ফাউন্ডেশনের পরিচালক মির্জা নুরুল গণী শোভন, ইসমাত জেরিন খান, অধ্যাপক ড. সুবর্ণ বড়ুয়া, অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, অধ্যাপক ড. মুহাম্মদ শাহাদত হোসেন সিদ্দিকী এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) মহাব্যবস্থাপক দিলীপ কুমার চক্রবর্ত্তী।

[৪] বক্তারা বলেন, এলডিসি উত্তরণ পরবর্তী সময়ে এসএমই উদ্যোক্তাদের টিকে থাকতে হলে অবশ্যই পরিবেশবান্ধব ব্যবসা করতে হবে। আবার এই এসএমই উদ্যোক্তাদের পরিবেশবান্ধব ব্যবসা করার ক্ষেত্রে নীতিগত, কাঠামোগত বা আর্থিক সমস্যাগুলো সমাধানের জন্য সরকারি-বেসরকারি অংশীজনদের এগিয়ে আসার জন্যও আহ্বান জানানো হয়। 

[৫] উল্লেখ্য শিল্প মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এসএমই ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ১১তম জাতীয় ক্ষুদ্র ও মাঝারি (এসএমই) পণ্য মেলার অংশ হিসেবে এই সেমিনারটি আয়োজন করা হয়। ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় উন্মুক্ত আলোচনা পর্বে বিভিন্ন উদ্যোক্তা, ব্যাংকার, সরকারি সংস্থার প্রতিনিধি, উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। সেমিনারে প্রায় ২০০ জন আমন্ত্রিত অতিথি অংশ নেন। সম্পাদনা: কামরুজ্জামান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়