শিরোনাম
◈ সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ◈ ১৩০ জনের মনোনয়ন প্রত্যাহার ◈ এসএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু সোমবার ◈ প্রবীণ রাজনীতিবিদ হায়দার আকবর খান রনোর দাফন সোমবার ◈ লু’র সফরে আগ্রহ নেই বিএনপির, বৈঠকও হবে না ◈ ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদী সরকারের বিতর্কিত প্রতিবেদন ◈ আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে নয়াপল্টনে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হয়েছে: রিজভী ◈ সরকারি চাকুরির বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলনে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২৪, ০৯:২২ রাত
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০৯:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ ডেনিম এক্সপোর ১৬তম আসর ৬-৭ মে

মনজুর এ আজিজ: [২] ডেনিম জগতের অন্যতম শীর্ষস্থানীয় আন্তর্জাতিক প্রদর্শনী ‘বাংলাদেশ ডেনিম এক্সপো’র ১৬তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৬ ও ৭ মে। ঢাকার আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজন করা হয়েছে এবারের প্রদর্শনীর। এবারের সংস্করণের প্রতিপাদ্য হচ্ছে ‘রিইমাজিন’ বা নতুন করে ভেবে দেখা।

[৩] এ প্রসঙ্গে বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজ উদ্দিন বলেন, বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রতিপাদ্য হিসেবে ‘রিইমাজিন’ বেছে নিয়েছি। কারণ এর মাধ্যমে কেবল ডেনিম শিল্পের রূপান্তরের বিষয়টি বোঝানো হয় তা নয়, বরং ডেনিমের মূল ধারাকে পুনরায় সংজ্ঞায়িত করার বিষয়টিও প্রকাশ পায়।

[৪] তিনি বলেন, প্রচলিত প্রথা থেকে বের হয়ে ডেনিম সম্পর্কে দুরদর্শী ও যুগান্তকারী অভিজ্ঞতা তৈরির পাশাপাশি এ শিল্পে সম্ভাবনাময় ক্ষেত্রগুলোর অন্বেষণ চলছে। সাসটেইনেবল প্র্যাকটিস থেকে শুরু করে অত্যাধুনিক ডিজাইনের কৌশলগুলো নিয়ে ডেনিম শিল্পে যুগান্তকারী পরির্বতনে কাজ করছে ডেনিম এক্সপো। বাংলাদেশ ডেনিম এক্সপোতে উদ্বোধনী অনুষ্ঠানসহ কয়েকটি প্যানেল আলোচনা, ট্রেন্ড সেমিনার এবং একটি ট্রেন্ড জোন থাকবে। ট্রেন্ড জোনে বিভিন্ন উদ্ভাবনী ডেনিম পণ্য প্রদর্শন করা হবে।

[৫] দুদিনব্যাপী এ প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, পাকিস্তান, তুরস্ক, ইতালি, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, ভিয়েতনাম, জাপানসহ ১১টি দেশের ৬০টিরও বেশি প্রতিষ্ঠান অংশ নেবে। এর মধ্যে রয়েছে- ডেনিম ফেব্রিক মিলস এবং নন-ডেনিম, পোশাক প্রস্তুতকারী প্রতিষ্ঠান, ওয়াশিং লন্ড্রি, এক্সেসরিজ ও ট্রিমস, কেমিক্যালস, মেশিনারি বা প্রযুক্তি এবং লজিস্টিক ক্যাটাগরির প্রতিষ্ঠান। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়