শিরোনাম
◈ গরুর চামড়া ৮০০, ছাগলের ১০ টাকা ◈ সিলেটে ঈদ আনন্দ ভেসে গেল বন্যার জলে ◈ অর্থনৈতিক সংকটে সিংহভাগ মানুষ কোরবানি দিতে পারেনি: জিএম কাদের ◈ সুপার এইটে স্থান, ক্রিকেট দলকে রাষ্ট্রপতির অভিনন্দন ◈ ফিলিস্তিনসহ সুবিধা বঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির ◈ শাসকগোষ্ঠী উল্লাসের ঈদ করছে আর বিএনপি নেতাকর্মীদের বাসায় চলছে শোকের মাতম: রিজভী  ◈ কারাগারে গরু ও খাসি কোরবানি, বন্দিদের বিশেষ বিনোদনের ব্যবস্থা ◈ দেশবাসীকে ভয়ভীতি কোরবানি দেওয়ার আহ্বান মির্জা আব্বাসের ◈ এবারের ঈদ দেশের মানুষের কাছে একটা কষ্টের দিন: মির্জা ফখরুল ◈ ঈদুল আজহা উপলক্ষে সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ২৬ মে, ২০২৪, ০৬:৪৬ বিকাল
আপডেট : ২৬ মে, ২০২৪, ০৬:৪৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্গাপুরে এক রাতেই পাঁচ ট্রান্সফর্মার চুরি

ধনেশ পত্রনবীশ, দুর্গাপুর (নেত্রকোনা): [২] নেত্রকোনার দুর্গাপুরে এক রাতে সেচের ৫টি ট্রান্সফর্মার চুরি হওয়ার খবর পাওয়া গেছে। গত শুক্রবার (২৪ মে) গভীর রাতে উপজেলার বিরিশিরি ইউনিয়ন ও কুল্লাগড়া ইউনিয়নে এ চুরির ঘটনা ঘটে। 

[৩] চুরি হওয়ার দিন রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিলো। রবিবার দুপুরে কৃষকরা এমটাই জানিয়েছেন স্থানীয় সাংবাদিকদের।

[৪] ট্রান্সফর্মার গুলো হারিয়াউন্দ গ্রামের আব্দুর রশিদ ও হোসাইন আহমেদ এবং নলজোড়া গ্রামের এমএ জিন্নাহ, তৌফিক আহমেদ ও আবুল কাশেম এর ফসলী জমি থেকে চুরি হয়ে যায়। এ ট্রান্সফর্মার গুলো চুরি হওয়ার ফলে দুই ইউনিয়নের প্রায় ৩৫০জন কৃষকের আমন বীজতলায় সেচের পানি দেয়া বন্ধ রয়েছে। এতে স্থানীয় কৃষকরা দুঃচিন্তায় রয়েছেন।

[৫] পল্লী বিদ্যুৎ অফিস সূত্র জানায়,প্রায়ই ঘটছে ট্রান্সফরমার চুরির ঘটনা। এ নিয়ে থানায় মামলাও হচ্ছে। গত ৮ মাসে ২৩টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এখন আরও ৫টি নিয়ে মোট ২৮টি ট্রান্সফরমার চুরি হয়েছে।

[৬] এ নিয়ে কৃষক আব্দুর রশিদ বলেন, শুধু আমাদের গ্রাম নয় আশা-পাশের এলাকার প্রায়ই ফসলী জমি থেকে ট্রান্সফর্মার চুরি হওয়ার ঘটনা ঘটছে। রাতের যে সময়ে এই ট্রান্সফর্মার গুলো চুরি ওই সময় এলাকায় বিদ্যুৎ থাকে না। আমরা মনে করি এই চুরির সাথে বিদ্যুৎ বিভাগও জড়িত থাকতে পারে। এ বিষয়ে থানায় অভিযোগ দিবো।

[৭] এ ব্যাপারে পল্লী বিদ্যুতের দুর্গাপুর জোনাল অফিসের ডিজিএম দেলোয়ার হোসেন বলেন, ট্রান্সফরমার চুরির খবর পেয়েছি। এ ব্যাপারে থানায় অভিযোগ দিয়েছি আমরা। সম্পদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়