শিরোনাম
◈ জাতীয় ঈদগাহ ময়দান কেন্দ্রিক ডিএমপির ট্রাফিক নির্দেশনা ◈ বায়তুল মোকাররমে ৫টি জামাত, শুরু সকাল সাতটায় ◈ চট্টগ্রাম সেনানিবাসে সেনাবাহিনী প্রধানকে বিদায়ী সংবর্ধনা  ◈ ঈদুল আজহার জামাতের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ ◈ পশু কোরবানির সঙ্গে দুর্নীতিও কোরবানি করতে হবে: জিএম কাদের ◈ ঈদুল আজহাকে কেন্দ্র করে সুনির্দিষ্ট কোনো হামলা বা নাশকতার হুমকি নেই: র‌্যাব ডিজি ◈ জাতীয় ঈদগাহ ময়দানে পাঁচ স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার ◈ চাঁদের মাটি খুঁড়ে ‘বিশেষ’ নমুনা নিয়ে ফিরছে চ্যাং ◈ প্রধানমন্ত্রী সেন্টমার্টিন নিয়ে যে আশঙ্কা করেছেন, সেটা অমলূক নয়: কাদের ◈ ঈদ উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার

প্রকাশিত : ২৩ মে, ২০২৪, ০৯:৫৪ রাত
আপডেট : ২৩ মে, ২০২৪, ০৯:৫৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রহস্য ঘেরা বাংলোতে স্ব-বান্ধব মাঝে মধ্যে এসে থাকতেন শাহীন

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ: [২] চারদিকে ঝোপ-ঝাড়। কাটা তারের বেড়া। মাঝ মাঠে একটি বাংলো। শহর থেকে বিদ্যুতের লাইনও গেছে ওই বাংলোতে। আক্তারুজ্জামান শাহীন বাংলোটি প্রায় ১২ বছর আগে নির্মাণ করেছেন ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামের মাঠের মাঝে। শাহীন মাঝে মধ্যে এসে থাকতেন এই বাংলোতে। 

[৩] নির্জন এলাকার এই বাংলোতে শাহীন তার ব্যবসায়িক পার্টনার ও বন্ধু বান্ধবদের নিয়েও মিটিং সিটিং করতেন। পুরো রহস্যঘেরা শাহীনের এই বাংলোটি। বাংলোর চারপাশে অসংখ্য সিসি ক্যামেরা বসানো রয়েছে। শাহীন পুর্ববাংলার কমিউনিস্ট পার্টি লাল পতাকার প্রধান টুটুল ডাক্তারের আপন চাচাতো ভাই। টুটুল ডাক্তার বেশকিছুদিন আগে ক্রসফায়ারে নিহত হয়েছেন। 

[৪] বৃহস্পতিবার সরেজমিন গেলে দেখা যায় মাঠের মাঝখানে একটি বাংলো। প্রবেশ করার মাত্র একটি রাস্তা। মুল গেইটে তালা ঝুলানো রয়েছে। ভিতরে ঢুকা সম্ভব হয়নি। এমপি আনার হত্যাকান্ডের পর থেকেই বাংলোটিতে আর কেউ নেই। এই বাংলো নিয়ে কথা হয় এলাকার লোকজন ও তার ভাই কোটচাঁদপুর পৌর মেয়র সহিদুজ্জামান সেলিমের সাথে। 

[৫] এলাঙ্গী গ্রামের আব্দুস সাত্তারের সাথে তিনি জানান, দীর্ঘ ১০/১২ বছর আগে আক্তারুজ্জামান শাহীন এই বাংলোটি নির্মাণ করেছেন। এখানে কি হয় আমরা জানি না। মাঝে মধ্যে দেখি গাড়িতে করে লোকজন আসা যাওয়া করে। গাড়ির মধ্যে কারা থাকে তাও বলতে পারবো না। বাইরে থেকে অনেক সময় রাতে ঢোলের আওয়াজ শুনা যায়। তারা ওখানে মিটিং করে। গ্রামের লোকমান হোসেন, লিয়াকত আলী একই কথা বলেন। বাংলোর ভিতরে কাউকে যেতে দেয়না। ফলে বেশি কিছু আমার বলতে পারবো না। 

[৬] গ্রামের সাইফুল ইসলাম জানান, শাহীন প্রায়ই এই বাংলোতে এসে থাকতেন। তার সাথে লোকজনও থাকতেন। এই বাংলোটি ২৭ বিঘি জমি নিয়ে করা হয়েছে। গ্রামের আরিফ হোসেন জানান, মাঠের মাঝে এই স্থানে ইটের ভাটা ছিল। ভাটা তুলে দিয়ে কাটা তারের বেড়া দিয়ে বাংলো করা করেছেন শাহীন। 

[৭] শাহীনের ভাই কোটচাঁদপুর পৌরসভার মেয়র সহিদুজ্জামান সেলিম জানান, শাহীন আমার ছোট ভাই। সে আমেরিকা থেকে বাড়ি আসে মাঝে মাঝে। আমার পৌর নির্বাচনের সময় এসে বেশকিছুদিন ছিল। নির্বাচন শেষে আবার চলে যায়। গত রমজানের আগে এসেছিল এখানে এস সে তার বাংলোতে থাকে চলে যাওয়ার আগে বাড়ি এসে একবার দেখা করে যায়। এমপি আনারের সাথে শহীনের কতদিনের বন্ধুত্ব জানতে চাইলে তিনি বলেন, শাহীন মেরিন ইঞ্জিনিয়ার। লেখাপড়ার চলাকালীন তাদের বন্ধুত্ব ছিলনা। এখন আমেরিাকর নাগরিক। আমেরিকা চলে গিয়ে ব্যবসা বাণিজ্য করার সময় থেকে বছর দশেক হবে তাদের বন্ধুত্ব হয়েছে। শাহীন কি ব্যবসা করতো তিনি জানেন না। শাহীনের এই বাংলোতে সুইমিং পুল, ক্রিকেট, গল্বসহ জীমের ব্যবস্থা আছে। তাদের নিজস্ব বাবুর্চি আছে বলে তিনি জানান। এখানে কারা মিটিং সিটিং করে তিনি জানেন না। তিনি বলেন, শাহীন এই বাংলো ছাড়াও আমেরিকা থেকে এসে ঢাকার গুলশানের একটি ভাড়া বাড়িতে থাকেন। তিনি বর্তমানে বসুন্ধরায় নতুন বাড়ি করছেন।

[৮] নাম প্রকাশ অনিচ্ছুক কয়েকজন জানান, শাহীন পুর্ববাংলার কমিউনিস্ট পার্টি লাল পতাকার প্রধান টুটুল ডাক্তারের আপন চাচাতো ভাই। টুটুল ডাক্তার বেশকিছুদিন আগে ক্রসফায়ারে নিহত হয়েছেন। তার অবৈধ ব্যবসা আছে। ওই ব্যবসার কারনে এমপি আনারের সাথে তার সম্পর্ক। এদিকে আক্তারুজ্জামান শাহীন সম্পর্কে এলাকার লোকজন মুখে কুলুক এটেছে। কেউ তার সর্ম্পকে মুখ খুলতে নারাজ। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়