শিরোনাম
◈ মধ্য গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ১৪ ◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট 

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৯:০৬ রাত
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০৯:০৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহীতে পদ্মায় গোসলে নেমে আরো ২ শিশুর মৃত্যু 

ইফতেখার আলম, রাজশাহী: [২] রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় পদ্মা নদীতে গোসলে নেমে আরো দুই শিশুর মৃত্যু হয়েছে। এর মধ্যে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। অপরজন এখনো নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরিরা চেষ্টা চালিয়ে যাচ্ছে। 

[৩] প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- নিখোঁজ শিশুও মৃত্যুবরণ করেছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টার দিকে গোদাগাড়ী উপজেলার রেলবাজার খেয়াঘাটে এ ঘটনা ঘটে। উদ্ধার হওয়া শিশুর নাম উসমান আলী (১৩)। সে উপজেলার মহিশালবাড়ি সাগরপাড়া মহল্লার ওমর আলীর ছেলে। অপর নিখোঁজ শিশু সুলতান মুহাম্মদ সাইফ (১৫)। সে একই এলাকার প্রবাসী নাসির উদ্দিনের ছেলে। দুজনই মহিশালবাড়ি আল-ইসলাহ ইসলামী অ্যাকাডেমির ছাত্র। 

[৪] স্থানীয়রা জানান, রোববার সকালে আল-ইসলাহ ইসলামী একাডেমীর পাঁচ শিক্ষার্থী উপজেলার পদ্মা নদীর ওই খেয়াঘাটে গোসল করতে নামে। এসময় দুজন ডুবে যায়। পরে অন্য তিনজনের কান্নাকাটির আওয়াজ পেয়ে স্থানীয়রা এগিয়ে যান। তারা নদী থেকে উসমান আলীর মরদেহ উদ্ধার করেন। তবে সাইফকে না পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। পরে রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনজন ডুবুরি ঘটনাস্থলে পৌঁছে রোববার দুপুর ১টা থেকে পদ্মা নদীর তলদেশে নিখোঁজ শিশুর সন্ধানে উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছেন।

[৫] গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মতিন জানান, গোসল করেতে নেমে ওই দুই শিশু নিখোঁজ হয়েছিল। এর মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আর শিশু ডুবে যাওয়ার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে উসমান আলীর মরদেহটি দাফনের জন্য অনুমতি দেওয়া হবে।

[৬] ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদরদফতরের ডুবুরি ইউনিটের লিডার আবদুর রাজ্জাক গণমাধ্যমকে জানান, নিখোঁজ শিশুকে খুঁজে পেতে রোববার (২৮ এপ্রিল) সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হবে। এরপরও না পাওয়া গেলে পরদিন ভোরে ফের অভিযান শুরু হবে।

[৭] এদিকে চলতি এপ্রিলেই রাজশাহীতে পানিতে ডুবে এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শনিবার (২৭ এপ্রিল) মোহনপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়। এর আগে ২৩ এপ্রিল পবা উপজেলার শ্যামপুর বালুঘাট এলাকায় পদ্মায় ডুবে তিন শিশুর মৃত্যু হয়। ২১ এপ্রিল একই উপজেলার হরিপুরে নদীতে ডুবে এক কিশোর ও এক তরুণের মৃত্যু হয়। ২০ এপ্রিল বাঘা উপজেলায় নদীতে ডুবে এক কিশোরের মৃত্যু হয়। ১৯ এপ্রিল একই উপজেলায় এক শিশু নদীতে ডুবে মারা যায়। তার আগে ১৪ এপ্রিল আরো দুই শিশু পদ্মা নদীতে ডুবে মারা যায়। সবশেষ রোববার (২৮ এপ্রিল) গোদাগাড়ী পৌরসভার রেলবাজার খেয়াঘাট এলাকায় নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু হলো। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়