শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৫:৩৯ বিকাল
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০৫:৩৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাটখিলে পুকুরে বিষ প্রয়োগে ৬ লক্ষাধিক টাকার মাছে ক্ষতি

সাইফুল ইসলাম, চাটখিল (নোয়াখালী): [২] নোয়াখালীর চাটখিলে ইজারাকৃত পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে। শনিবার উপজেলার পরকোট ইউনিয়নের পশ্চিম শোশালিয়া আদম আলী ছুয়ানী বাড়ির আবু ইউসুফের ইজারাকৃত পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মারার ঘটনা ঘটে।

[৩] স্থানীয় সূত্রে জানা যায়, আবু ইউসুফ ২০২১সালে তাদের বাড়ীর যৌথ পুকুরটি ইজারা নিয়ে মাছ চাষ করে আসছে। এর মধ্যে কে বা কাহারা প্রতিহিংসা করে বেশ কয়েকবার বিষ প্রয়োগ করে মাছ নিধন করে। তারই ধারাবাহিকতায় গতকাল শনিবার রাতের অন্ধকারে কে বা কারা পুকুরে বিষ ঢেলে মাছ মেরে ফেলে এতে প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষতির মুখে পড়ে আবু ইউসুফ।

[৪] ভুক্তভোগী আবু ইউসুফ বলেন, দেশের আমিষের চাহিদা পূরন ও নিজে অর্থনীতিক ভাবে সাবলম্বী হওয়ার ইচ্ছা থেকে শখের বশে আমি ৩বছর পূর্বে বাড়ির যৌথ পুকুরটি ইজারা নিয়ে মাছ চাষ শুরু করি। কিন্তু কে বা কারা গত ৩বছরে ৬বার পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলে। এতে প্রতিবার লক্ষাধিক টাকার ক্ষতির সম্মুখীন হই। আমি প্রশাসনের কাছে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আকুল আবেদন করছি।

[৫] চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক বলেন এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা করবো। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়