শিরোনাম
◈ লু’র সফরে আগ্রহ নেই বিএনপির, বৈঠকও হবে না ◈ ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদী সরকারের বিতর্কিত প্রতিবেদন ◈ আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে নয়াপল্টনে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হয়েছে: রিজভী ◈ সরকারি চাকুরির বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলনে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ ◈ কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা মামলায় নয়জনের মৃত্যুদণ্ড, নয়জনের যাবজ্জীবন ◈ প্রধানমন্ত্রীর কাছে ৪৯টি অডিট রিপোর্ট হস্তান্তর সিএজি’র ◈ বিজেপি ছাড়া কেউ সরকার গড়তে পারবে না: নরেন্দ্র মোদি ◈ একটা গোত্র তৈরি করে দুর্নীতি অনিয়মের মাধ্যমে তাদেরকে অর্থ ব্যবস্থা করে দেওয়া হচ্ছে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০২:৪২ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেয়রের  উদ্যোগে ময়মনসিংহ নগরীর  মোড়ে   মোড়ে বিশুদ্ধ পানির  ব্যবস্থা 

আব্দুল্লাহ আল আমীন, ময়মনসিংহ : [২] দেশব্যাপী তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে পরিবেশ। সেইসঙ্গে  জলবায়ু পরিবর্তনের প্রভাবে ময়মনসিংহ নগরীর  মানুষ প্রচণ্ড তাপমাত্রার কারণে বাইরে চলাচল করতে পারছে না। সেদিক বিবেচনা করে ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত  মেয়র  ব্যক্তিগত উদ্যোগে নগরীর গুরুত্বপূর্ণ  ৯ টি  পয়েন্টে বিশুদ্ধ পানি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  

[৩] এরমধ্যে মুমিনুননিসা সরকারি মহিলা কলেজের সামনে, জিরো পয়েন্ট মোড়  কাচারি ঘাট,পাঠগুদাম ব্রিজ মোড় পুলিশ বক্স   সড়ক সংলগ্ন, 
স্টেশন মোড় পালিকা মার্কেটের সামনে, ত্রিশাল বাস স্ট্যান্ড, চরপাড়া মোড় পুলিশ বক্স সংলগ্ন,  নতুন বাজার আজাদ বেকারি সামনে,  জিলা স্কুল মোড়, কাঁচিঝুলি  জুলি মোড়সহ গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে ভ্রাম্যমাণ গাড়িতে করে বিশুদ্ধ পানি, স্যালাইন বিতরণ করা হচ্ছে। 

[৪] শুক্রবার (২৬ এপ্রিল)  থেকে  নগরীর অসহায়, ছিন্নমূল, মেহনতী খেটে খাওয়া মানুষ ও পথচারীদের জন্য নগরীর জনবহুল গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্ট ব্যক্তিগত উদ্যোগে বিশুদ্ধ পানির ব্যবস্থা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু।

[৫] তিনি বলেন-  কাজ ছাড়া  ঘর থেকে   বের না হওয়া , কিছুক্ষণ পর পর  পানি পান, তরল ও নরম জাতীয় খাবার খাওয়া,   ছায়াদার গাছের নিচে বা  ঠান্ডা  স্থানে অবস্থান করা।  আবহাওয়া এমন পরিস্থিতি  আরও কিছু দিন এমন থাকতে পারে।

[৬] তিনি আরও বলেন- তীব্র তাপমাত্রার কারণে মানুষ স্বাভাবিক  চলাচল ও  বাইরে বের হতে পারছেন না। কর্মজীবী মানুষের চলাচল কঠিন হয়ে দাঁড়িয়েছে। তাদের চলার পথে কিছুটা তৃষ্ণা নিবারণের জন্য রাস্তার পাশে বিশুদ্ধ পানির ব্যবস্থা গ্রহণ করি।

[৭]  মেয়র বলেন, বর্তমানের এই পরিস্থিতি স্বাভাবিক রাখতে চলমান কার্যক্রম অব্যাহত থাকবে।  সুন্দর পরিচ্ছন্ন নগর গড়তে সবার সচেতনতা ও সহযোগিতা  প্রয়োজন।  সম্পাদনা : মুরাদ হাসান

এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়