শিরোনাম
◈ ঐক্যের ডাকে প্রমাণ হয়েছে স্বাধীনতা বিরোধী শক্তিই বিএনপি’র দোসর: ওবায়দুল কাদের ◈ গাজায় যুদ্ধবিরতির লক্ষ্যে রোমে ফের আলোচনা শুরু হচ্ছে রোববার ◈ বিবাহবিচ্ছেদের মামলা করায় পাকিস্তানে কন্যার পা কেটে নিলেন বাবা ◈ দ্রুত গাজায় যুদ্ধবিরতি চুক্তি করতে নেতানিয়াহুকে বাইডেনের তাগাদা ◈ দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী ◈ চলমান পরিস্থিতিতে তৈরি পোশাক খাতে আস্থার সংকটে ক্রেতারা ◈ শ্বেতাঙ্গ নারীদের জুম বৈঠকে কমলার জন্য ২০ লাখ ডলার সংগ্রহ ◈ এইচএসসির উত্তরপত্র আপাতত বোর্ডে না পাঠানোর নির্দেশ ◈ হত্যা চেষ্টার স্থলে ফিরে যাওয়ার সংকল্প ট্রাম্পের  ◈ দেশকে পঙ্গু করে ভিক্ষুকের জাতিতে পরিণত করতে এ সহিংসতা: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ০৩ এপ্রিল, ২০২৪, ০৫:১২ বিকাল
আপডেট : ০৩ এপ্রিল, ২০২৪, ০৫:১২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধামরাইয়ে আইন শৃঙ্খলাবাহিনী পরিচয়ে চাঁদাবাজি, গ্রেপ্তার ৩

আদনান হোসেন, ধামরাই (ঢাকা): [২] ঢাকার ধামরাইয়ে র‌্যাব-পুলিশ পরিচয়ে চাঁদা বাজির অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। বুধবার (৩ এপ্রিল) সকালে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়। 

[৩] এর আগে, মঙ্গলবার রাতে ধামরাইয়ের কাওয়ালীপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গত ২ এপ্রিল তাদের নামে ধামরাই থানায় লিখিত অভিযোগ করেন মো. ফিরোজ আলী নামে এক ভুক্তভোগী। 

[৪] গ্রেপ্তাররা হলেন- ধামরাইয়ের আমতা ইউনিয়নের ভাবনহাটি গ্রামের বাসিন্দা মো. আব্দুল মান্নান (৫৪), সানোড়া ইউনিয়নের মহিশাষী গ্রামের মো. ফারুক হোসেন (৪৪) ও মানিকগঞ্জের সাটুরিয়ার মোক্তমপাড়া এলাকার মো. সাইফুল ইসলাম (২২)। 

[৫] অভিযোগ সূত্রে জানা যায়, তারা দীর্ঘ দিন ধরে ভুক্তভোগীকে সরাসরি ও মুঠোফোনে ভয়ভীতি দেখিয়ে আসছিল। হুমকি দিয়ে তার কাছ থেকে বিভিন্ন সময় ৪৭,০০০ টাকা হাতিয়ে নেয় অভিযুক্তরা। সম্প্রতি তারা আরও অর্থ দাবি করে। সবশেষ গত ২২ মার্চ সকালে ভুক্তভোগীর বাড়ি গিয়ে পুলিশ পরিচয়ে এক লাখ টাকা দাবি করে। টাকা না দিলে তাকে হাজতে নেওয়ার হুমকিও দেয়। 

[৬] র‍্যাব জানায়, বেশ কিছু দিন ধরে একটি প্রতারক চক্র ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকের ভূয়া পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিলো। ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

[৭] প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানায়, তারা বিভিন্ন সময় নিজেদেরকে সাংবাদিক, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে গত ৮-১০ বছর প্রতারণা ও চাঁদাবাজির মত ঘটনা ঘটিয়ে আসছিলো।

[৮] র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, গ্রেপ্তারদের ধামরাই থানায় হস্তান্তর করা হয়েছে। এমন অপরাধীদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলবে বলেও জানান তিনি। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়