শিরোনাম
◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা তুলে নিতে জাস্টিস ডিপার্টমেন্টকে সুপারিশ করা হবে: ডোনাল্ড লু ◈ সালমান এফ রহমানের বাসায় নৈশভোজে ডোনাল্ড লু ◈ সুশীল সমাজের সঙ্গে বৈঠক করেছেন সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ◈ ঢাকার ২৬টি হোটেল-রেস্তোরাঁয় পুলিশ সদস্যদের জন্য মূল্য ছাড়  ◈ ‘জেনোসাইড জো’: যেভাবে যুক্তরাষ্ট্রের বিক্ষোভ বাইডেনের পুনর্নির্বাচনকে হুমকির মুখে ফেলতে পারে ◈ গ্রিন ক্লাইমেট ফান্ড দেশের ওপর ঋণের বোঝা বাড়াচ্ছে: টিআইবি ◈ তাসকিনকে সহ অধিনায়ক করে বিশ্বকাপে বাংলাদেশ দল ঘোষণা ◈ আজ ঘরে ফিরবেন এমভি আবদুল্লাহর ২৩ নাবিক ◈ মৃত্যুদণ্ডপ্রাপ্তদের কনডেম সেল নিয়ে  রায়ের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ ◈ হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন বিএনপি নেতা আলাল

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২৪, ০৪:৪৭ দুপুর
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০৪:৪৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোববার থেকে বৃহত্তর চট্টগ্রামে ৪৮ ঘন্টার পরিবহণ ধর্মঘটের ডাক

শাহাদাত হোসেন, রাউজান (চট্টগ্রাম): [২] চুয়েটের দুই শিক্ষার্থী নিহতের জের ধরে বিক্ষুব্ধ শিক্ষার্থী কর্তৃক বাস পোড়ানোকে কেন্দ্র করে এবার ৪ দফা দাবীতে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সকল রুটে ৪৮ ঘন্টার পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছেন বৃহত্তর চট্টগ্রাম বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। 

[৩] শনিবার দুপুরে চট্টগ্রাম নগরের বিআরটিসি মার্কেটের সংগঠন কার্যালয়ে সড়ক-মহাসড়কে নৈরাজ্য বন্ধ ও মালিক শ্রমিকদের জানমাল নিরাপত্তার দাবিতে আয়োজিত এক জরুরি সভায় এই ধর্মঘট আহ্বান করা হয়। এ তথ্য নিশ্চিত করেন গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মঞ্জুরুল আলম চৌধুরী বলেন, গত সোমবার চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই চুয়েট শিক্ষার্থী নিহতর ঘটনাকে কেন্দ্র করে টানা চারদিন  চট্টগ্রাম-কাপ্তাই সড়ক অবরোধ আন্দোলন করে চুয়েট শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা আমাদের তিনটি বাস পুড়িয়ে দিযেছে। 

[৪] গাড়ি পোড়ানো ও সড়কে নৈরাজ্যের প্রতিবাদসহ চার দফা দাবি আদায়ে আগামীকাল রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। বৃহত্তর চট্টগ্রাম জেলায় এই ধর্মঘট পালন করা হবে। জরুরি এই বৈঠকে চট্টগ্রাম বিভাগীয়, জেলা মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ধর্মঘটের আওতায় থাকবে বাস, মিনিবাস ও হিউম্যান হলারসহ বিভিন্ন গণপরিবহন।

[৫] দাবীসমূহ হলো- ১.দফা- যখন তখন বাস মালিক ও কর্মচারী গ্রেপ্তার করা যাবে না এবং বাস মালিক ও কর্মচারীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

২.দফা- চট্টগ্রাম-কাপ্তাই সড়কে সড়ক দুর্ঘটনা কে কেন্দ্র করে বাস পোড়ানো ও বাস চলাচলে বাধাদান কারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।

৩.দফা- সড়ক দুর্ঘটনায় প্রভাবশালী ব্যক্তিদের হস্তক্ষেপ বন্ধ করতে হবে।

৪.দফা- সড়ক মহাসড়কে চলাচলরত অনুমোদনহীন অযাচিত বাস চলাচল বন্ধ করতে হবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়