শিরোনাম
◈ স্বল্প সংখ্যক কোটা থাকতে পারে অনগ্রসর ও প্রতিবন্ধিদের জন্য: জি এম কাদের ◈ ৫ শতাংশ কোটা রেখে সংসদে আইন পাসের দাবিতে ২৪ ঘণ্টার আলটিমেটাম ◈ রেলওয়ের চাকরিতে ৪০ শতাংশ পোষ্য কোটা কেন অবৈধ নয়: হাইকোর্ট ◈ আন্দোলনকারীদের ওপর পুলিশ লেলিয়ে দেবেন না: সুপ্রিম কোর্ট বার সভাপতি ◈ জামালপুরে বন্যার পানিতে গোসলে নেমে ৪ জনের মৃত্যু ◈ সাংবাদিকদের পেনশন স্কিমে যুক্ত হওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ◈ মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এতো ক্ষোভ কেনো, প্রশ্ন প্রধানমন্ত্রীর ◈ ট্রাম্পের ওপর হামলা নিন্দনীয়: শেখ হাসিনা  ◈ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আর্তমানবতার সেবায় আরও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির ◈ কোটা প্রসঙ্গে আদালতের রায়ের বিরুদ্ধে এখন আমার বলার কিছুই নাই: প্রধানমন্ত্রী 

প্রকাশিত : ১৯ জুন, ২০২৪, ০৭:৫০ বিকাল
আপডেট : ১৯ জুন, ২০২৪, ১১:৪৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীতে ফিরছেন কর্মজীবী মানুষ, যাচ্ছেনও অনেকে

রিয়াদ হাসান: [২] ঈদুল আজহার ছুটিতে বরাবরের মতো এবারও রাজধানী ছেড়েছেন লাখ লাখ মানুষ। তিন দিনের ছুটি শেষে বুধবার সরকারি-বেসরকারি অফিস এবং ব্যবসা প্রতিষ্ঠান খোলায় কর্মস্থলে যোগ দিতে ঢাকায় ফিরতে শুরু করেছেন মানুষ। অন্যদিকে ঈদে বিভিন্ন কারণে পরিবারের সঙ্গে উদযাপনের সুযোগ না পাওয়ায় গ্রামের বাড়ি যাচ্ছেন অনেকে।

[৩] [একদিন পর আবারও দুই দিনের সাপ্তাহিক ছুটি থাকায় আগামী সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার থেকে নগরবাসী ফের চিরচেনা কর্মব্যস্ত জীবনে ফিরবেন বলে ধারণা করা হচ্ছে। 

[৪] বুধবার কমলাপুর রেলওয়ে স্টেশন ও বাসটার্মিনাল গুলোতে অবস্থান দেখা যায় রাজধানীতে ফিরে আসা এবং বাড়ি যাওয়া মানুষের চিত্র। মূলত কর্মস্থলে যোগ দিতেই তড়িঘড়ি করে ঢাকায় ফিরেছেন তারা। পাশাপাশি শিক্ষার্থীরাও ফিরছেন। 

[৫] ঢাকা রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম স্টেশন মাস্টার সাইফুল ইসলাম বলেন, সকাল ৮টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কমিউটার ও আন্তঃনগর মিলিয়ে মোট ১১টির মতো ট্রেন ঢাকায় এসে পৌঁছেছে। একইসঙ্গে সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্তের উদ্দেশে এখনও পর্যন্ত ২৪টি কমিউটার ও আন্তঃনগর ট্রেন ছেড়ে গেছে।

[৬] রাজশাহী থেকে বনলতা এক্সপ্রেসে ঢাকা এসেছেন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত পলাশ মাহমুদ। তিনি বলেন, ঈদের দুই দিন আগে বাড়িতে গিয়েছি। আজ ফিরলাম। ঈদ ভালো কেটেছে। যাতায়াতেও তেমন ভোগান্তি ছিল না। ট্রেন সময় মতো ছেড়েছে বলেও স্বস্তি প্রকাশ করেন তিনি।

[৭] গাবতলী বাস টার্মিনালের উত্তরবঙ্গমুখী শ্যামলী এন আর ট্রাভেলসের কাউন্টার মাস্টার শিমুল সাহা বলেন, বুধবার সকাল থেকে অনেক বাসই ঢাকায় পৌঁছেছে। এসব বাসে উল্লেখযোগ্য সংখ্যক যাত্রী ছিলো। তবে যাওয়ার যাত্রি থাকলেও পুরো বাস ফিলাপ হচ্ছে না। ছুটিতে বাড়ি যাওয়ার সময় সবাই একসঙ্গে ঢাকা ছাড়ে তাই তখন চাপ পরে, কিন্তু আসার সময় মানুষ ধাপে ধাপে আসে, তাই আসার চাপটা ওইভাবে দেখা যায় না।

[৮] চুয়াডাঙ্গাগামী ব্যবসায়ী সালাউদ্দীন মাহাবুব বলেন, ঈদের দিন পর্যন্ত বেচাবিক্রি হয়েছে। তাই ঈদে বাড়ি যেতে পারিনি। একদিন রেস্ট নিয়ে আজ যাচ্ছি। পরিবারের সবাইকে ঈদের আগেই বাড়ি পাঠিয়ে ছিলাম। ছুটি কাটিয়ে সঙ্গে নিয়ে ফিরব। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

আরএইচ/এসবি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়