শিরোনাম

প্রকাশিত : ২৩ জানুয়ারী, ২০২৩, ০৮:২১ রাত
আপডেট : ২৩ জানুয়ারী, ২০২৩, ০৮:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তেহরানে প্রভাবশালী নারীদের প্রথম আন্তর্জাতিক কংগ্রেস

রাশিদ রিয়াজ : তেহরানে অনুষ্ঠিত হলো প্রভাবশালী নারীদের জন্য প্রথম আন্তর্জাতিক কংগ্রেস। শুক্রবার অনুষ্ঠিত এই কংগ্রেসে নারী অতিথি হিসেবে ছিলেন রাষ্ট্রপ্রধান, মন্ত্রী, ভাইস প্রেসিডেন্টদের স্ত্রীরা এবং বুরকিনা ফাসো, কিরগিজস্তান, সার্বিয়া, গিনি, নাইজার, নাইজেরিয়া, শ্রীলঙ্কা, সিরিয়া, তুর্কমেনিস্তান এবং আর্মেনিয়ান সংসদ সদস্যরা।

শুক্রবার প্রভাবশালী নারীদের জন্য প্রথম আন্তর্জাতিক কংগ্রেসের ফাঁকে সফল ইরানি নারীদের কৃতিত্ব তুলে ধরে একটি প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এই প্রদর্শনীতে বিদ্যুৎ ও ইলেকট্রনিক্স, চিকিৎসা সরঞ্জাম, প্রযুক্তি, উদ্ভাবন কেন্দ্র এবং গৃহ ব্যবসার মতো বিভিন্ন ক্ষেত্রে ইরানী নারী উদ্যোক্তাদের কৃতিত্ব প্রদর্শন করা হয়।

এই বিষয়ে, জ্ঞান-ভিত্তিক কোম্পানিগুলির ৯০০ জন নারী সিইওকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ১০০ জনকে বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে সেরা হিসেবে নির্বাচিত করা হয়েছে এবং শেষ পর্যন্ত শীর্ষ ৫০ জন এই প্রদর্শনীতে অংশগ্রহণ করেছে। খবর ইসনার।

শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, জাপান, চীন, থাইল্যান্ড, পাকিস্তান, ক্যামেরুন, সার্বিয়া, বসনিয়া ও হার্জেগোভিনা, সুইডেন, অস্ট্রিয়া, কাজাখস্তান এবং কানাডাসহ ২৮টি দেশের অতিথিরা প্রদর্শনীটি পরিদর্শন করেছেন।

উল্লেখ্য, এই বছর ইরানে প্রথমবারের মতো জাতীয় ও আন্তর্জাতিক উভয় পর্যায়ে প্রভাবশালী নারীদের কংগ্রেস অনুষ্ঠিত হয়েছে। এর জাতীয় কংগ্রেস ১৭ জানুয়ারী মঙ্গলবার অনুষ্ঠিত হয় এবং এর আন্তর্জাতিক কংগ্রেস শুক্রবার ২০ জানুয়ারী অনুষ্ঠিত হয়।

ইভেন্টের লক্ষ্য, প্রভাবশালী নারীদের প্রশংসা করা, সমর্থন করা এবং তাদের বেড়ে উঠতে সাহায্য করা এবং তাদের সৃজনশীলতা ও আইডিয়াগুলো প্রচার করা।

বিজ্ঞান, গবেষণা, উদ্ভাবন, অর্থনীতি, স্বাস্থ্যসেবা, শিল্পকলা, ফটোগ্রাফি, চিত্রকলা, সমাজ ও পরিবেশ, আইন ও গণমাধ্যমসহ বিভিন্ন ক্ষেত্রের নারীরা এই কংগ্রেসে অংশ নেন। সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়