শিরোনাম

প্রকাশিত : ২২ মে, ২০২২, ০২:২২ দুপুর
আপডেট : ২২ মে, ২০২২, ০২:২২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঠাঁই পেয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে

বিশ্বের সবচেয়ে বয়স্ক পুরুষ ভেনেজুয়েলার জুয়ান

বিশ্বের সবচেয়ে বয়স্ক পুরুষ ভেনেজুয়েলার জুয়ান

মাজহারুল ইসলাম: [২] সবচেয়ে প্রবীণ পুরুষ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে ঠাঁই পেয়েছেন ভেনেজুয়েলার জুয়ান ভিসেন্টে পেরেজ। বর্তমান বয়স ১১২ বছর ১১ মাস ২৬ দিন। আর মাত্র ৫ দিন পর ১১৩তম জন্মদিন পালন করবেন তিনি।

[৩] ১৯০৯ সালের ২৭’মে ভেনেজুয়েলার তাচিরার এল কোব্রেতে জন্মগ্রহণ করেন জুয়ান ভিসেন্টে পেরেজ। ইউটিকিও দেল রোজারিও পেরেজ মোরা ও এডেলমিরা মোরার ১০ সন্তানের মধ্যে জোয়ান নবম।

[৪] কৃষক পরিবারে জন্মগ্রহণ করায় মাত্র পাঁচ বছর বয়স থেকেই বাবা ও ভাইদের সঙ্গে আখ ও কফি চাষ শুরু করেন জোয়ান। বিয়ে করেন এডিওফিনা ডেল রোজারিও গার্সিয়াকে। বিবাহিত জীবনে তাদের ছয় পুত্র ও পাঁচ কন্যাসন্তান রয়েছে। সেই ১১ সন্তানের ঘরে বর্তমানে তার নাতি-নাতনির সংখ্যা ৪১। 

[৫] জোয়ানের আগে মিস্টার স্যাটার্নিনো দে লা ফুয়েন্তে গার্সিয়া ছিলেন বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি। এ বছরের ১৮ জানুয়ারি ১১২ বছর ৩৪১ দিন বয়সে মারা যান তিনি।

[৬] গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের একটি গুরুত্বপূর্ণ বিভাগ হলো, বিশ্বের সবচেয়ে বয়স্ক নারী-পুরুষের স্বীকৃতি। এই ক্যাটাগরিতে জুয়ানের নাম লিপিবদ্ধ করা হয়েছে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি (জীবিত) হিসেবে। সূত্র: গিনেস বুক ওয়ার্ড রেকর্ড

  • সর্বশেষ
  • জনপ্রিয়