শিরোনাম

প্রকাশিত : ২১ মে, ২০২২, ১১:৫১ দুপুর
আপডেট : ২১ মে, ২০২২, ১১:৫১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বার্গার খেয়ে বিশ্বরেকর্ড

মহসীন কবির: [২] বিশ্বের সবচেয়ে বেশি বার্গার খেয়ে বিশ্বরেকর্ড আমেরিকার হুইসকনসেন নিবাসী ডন গোর্স। তিনি ৫০ বছর ধরে রোজ খাচ্ছেন । মে মাসেই পূর্ণ হবে তাঁর বার্গার-প্রেমের সুবর্ণজয়ন্তী। 

[৩] ডন গোর্স ১৯৭২ সালের মে মাসে প্রথম বার খেয়েছিলেন বিশেষ একটি বার্গার। বার্গারটি খেয়ে এতটাই ভাল লেগে যায় তাঁর যে, রোজ সেই একই বার্গার খাওয়া শুরু করেন তিনি। সেই থেকে ওই বিশেষ ধরনের বার্গার খাওয়া বন্ধ করেন নি এই ব্যক্তি। এ বছর মে মাসেই বার্গার প্রেমের সুবর্ণজয়ন্তী পালন করলেন ডন। বার্গার সংস্থার তরফ থেকেও ব্যবস্থা করা হয়েছিল বিশেষ সংবর্ধনার।

[৪] পাঁচ দশকে কেবল ৮ দিন বার্গার খেতে পারেননি গোর্সকে। কিন্তু কেন টানা দিনের পর দিন বার্গার খাচ্ছেন তিনি? গোর্সকে জানিয়েছেন, তিনি যদি এক বার কোনও খাবার পছন্দ করেন, তবে সেই খাবারটিই খেতে থাকেন এক টানা। যত দিন বাঁচবেন, তত দিনই তিনি রোজ এই বার্গার খেয়ে যেতে চান বলেও জানিয়েছেন তিনি। সব মিলিয়ে ওই একই বার্গার প্রায় ৩২ হাজার ৭০০ খানা খেয়েছেন তিনি!

[৫] তবে বিশেষজ্ঞরা কিন্তু বলছেন, মোটেই স্বাস্থ্যকর নয় এই অভ্যাস। এই ধরনের ‘ফাস্টফুড’ দিনের পর দিন খেলে ক্ষতি হতে পারে শরীরের। বেড়ে যেতে পারে কোলেস্টেরলের মাত্রা, সঙ্গে বাড়ে হৃদ্‌রোগ ও স্ট্রোকের মতো গুরুতর রোগের ঝুঁকিও। আনন্দবাজার

  • সর্বশেষ
  • জনপ্রিয়