শিরোনাম

প্রকাশিত : ০১ জুলাই, ২০২২, ০৪:২৮ দুপুর
আপডেট : ০১ জুলাই, ২০২২, ০৫:৪৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুমির বিয়ে করলেন মেক্সিকান মেয়র

মেক্সিকান মেয়রের কুমির স্ত্রী

সুমাইয়া মিতু: দক্ষিণ মেক্সিকোর সান পেড্রো হুয়ামেলুলায় অঞ্চলের বাসিন্দারা তাদের মেয়র ভিক্টর হুগো সোসাকে বৃহস্পতিবার একাটি কুমিরের সঙ্গে বিয়ে দেয়। বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বিবাহটি সম্পন্য হয়। ডেইলি মেইল

কুমিরের সঙ্গে বিয়েটি মূলত মেক্সিকোর একটি প্রাচীন প্রথা। ১৭৮৯ সাল থেকে স্থানীয় চোন্তাল ইন্ডিয়ানরা প্রতি বছর এই প্রথা অনুসরণ করে আসছেন।

স্থানীয়দের বিশ্বাস, এই প্রথার মাধ্যমে ওয়াক্সাকা প্রদেশের তেহুয়ানতেপেকের ইস্থমাসের সমুদ্র তীরবর্তী স্থানীয় জেলেদের ভাগ্যোন্নতি হয়। এর ফলে ওই এলাকার চাষাবাদও ভাল হয় বলে বিশ্বাস তাদের।

এই বিয়েতে কুমিরটিকে খ্রিস্টধর্মে দীক্ষিত করা হয়। একই সঙ্গে কুমিরটিকে সেই শহরের রাজকুমারী হিসেবে স্বীকৃতিও দেওয়া হয়। এরপর বিরাট শোভাযাত্রা করে কুমিরটিকে টাউন হলে নিয়ে আসেন স্থানীয় মানুষজন। সব শেষে গোটা শহরবাসীর সামনে স্থানীয় মেয়রের সঙ্গে বিয়ে হয় ওই কুমিরের।

কুমিরের সঙ্গে মানুষের এ বিয়েতে কমতি ছিল না কোনো আয়োজনে। আদিবাসী আয়োজনের সাথে যোগ হয়েছে খ্রিস্টান বিয়ের রীতি। সে অনুযায়ী আগে থেকে নির্বাচিত করা হয় বউয়ের একজন গডমাদার। শুভক্ষণে রীতিমত সাদা গাউন, গহনা আর অন্যান্য অনুসঙ্গে সুসজ্জিত হয়ে হাজির করানো হয় কুমির কনেকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়