শিরোনাম

প্রকাশিত : ৩০ জুন, ২০২২, ০৩:২৫ দুপুর
আপডেট : ৩০ জুন, ২০২২, ০৩:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লিংকে ক্লিক করতেই সর্বস্ব খোয়ালেন অভিনেতা

শান্তিলাল মুখার্জি

হ্যাপি আক্তার: প্রতারণার শিকার হলেন ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা শান্তিলাল মুখার্জি। বিদ্যুত বিলের নামে ফোনে আসা একটি লিংকে ক্লিক করে প্রায় ৩ লাখ টাকা খোয়ালেন এই অভিনেতা। এ বিষয়ে লালবাজারের সাইবার সেল ও ব্যাংকে অভিযোগ দায়ের করেছেন।

শান্তিলাল মুখার্জি জানান, গত ১৩ জুন তার ফোনে একটি এসএমএস আসে। যেখানে লেখা ছিল, সেদিন বিদ্যুতের বিল না দিলে রাতের মধ্যেই সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে। তৎক্ষণাৎ অ্যাপের মাধ্যমে বিল পরিশোধ করেন তিনি। কিছুক্ষণ পর অচেনা নম্বর থেকে তার ফোনে কল আসে। যাতে স্পষ্ট বলা হয় পেমেন্ট এখনও আপডেট হয়নি, তার জন্য ১১ টাকা দিতে হবে।

অভিনেতাকে জানানো হয়, এরপর তার ফোনে একটি লিংক পাঠানো হয়। সেই লিংকে ক্লিক করার কিছু সময় পর ব্যাংক থেকে ফোন করে শান্তিলালকে জানানো হয়, তার অ্যাকাউন্ট থেকে আড়াই লাখ রুপি (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৯৮ হাজার ২১০ টাকা) তোলা হয়েছে।

এদিকে সাইবার বিশেষজ্ঞরা জানিয়েছেন, সম্প্রতি ইলেকট্রিক বিল পরিশোধের নামে সাধারণ মানুষকে ফাঁদে ফেলার চেষ্টা করছে প্রতারকরা। এভাবে বহু গ্রাহকের অ্যাকাউন্ট ফাঁকা করে দিচ্ছে হ্যাকাররা। তাই সব লিংকে ক্লিক না করার পরামর্শ দিয়েছেন তারা। সূত্র: এই বাংলা

  • সর্বশেষ