শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০২:৪৪ রাত
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০২:৪৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

টু-ফ্যাক্টর যাচাইয়ে ফি চালু করেছে টুইটার

ছবি: এপি

প্রযুক্তি ডেস্ক: টু-ফ্যাক্টর যাচাইকরণে এসএমএস কোড পরিষেবা ফি চালু করেছে টুইটার। মাইক্রোব্লগিং সাইটটি গতকাল সোমবার (২০ মার্চ) থেকে নতুন এ সিদ্ধান্ত বাস্তবায়ন করে। প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম ভার্জ ও গ্যাজেট থ্রিসিক্সটি ডিগ্রির প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

গ্যাজেট থ্রিসিক্সটি ডিগ্রির তথ্যমতে, ২০২২ সালের অক্টোবরে মার্কিন ধনকুবের ইলন মাস্ক টুইটার অধিগ্রহণ করেন। এর পর থেকে প্লাটফর্মটিতে একের পর এক পরিষেবা ফি চালু করে আসছেন তিনি। প্রাতিষ্ঠানিক কৌশলগত কারণে চলতি বছরের ফেব্রুয়ারিতে কর্তৃপক্ষ ঘোষণা করেছিল, শুধু টুইটার ব্লু সাবস্ক্রাইবরা অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে এসএমএসের মাধ্যমে লগইন কোড অনুরোধ করতে পারবেন। ঘোষণা অনুযায়ী গতকাল ২০ মার্চ থেকে এ পরিষেবা চালু হয়।

টু-ফ্যাক্টর যাচাইকরণ পরিষেবা ব্যবহারকারীদের অ্যাকাউন্ট অত্যধিক সুরক্ষিত রাখতে সহায়ক। সাধারণত অ্যাকাউন্টে লগইন করার জন্য একজন ব্যবহারকারীকে পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে হয়। কিন্তু টু-ফ্যাক্টর যাচাইকরণ পরিষেবা চালু থাকলে দ্বিতীয় ধাপে ব্যবহারকারীর সেলফোনে এসএমএসের মাধ্যমে একটি কোড পাঠানো হয়। কোডটি নির্ভুলভাবে ইনপুট দেয়ার পরই কেবল অ্যাকাউন্টে অ্যাকসেস করা যায়।

উল্লেখ্য, টুইটার ব্লু সাবস্ক্রিপশন করতে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীকে প্রতি মাসে দিতে হয় ১১ ডলার এবং ১১৪ ডলার ৯৯ সেন্ট। এছাড়া ওয়েবভিত্তিক ব্যবহারকারীর প্রতি মাসের ফি ৮ ডলার এবং বার্ষিক ফি ৮৪ ডলার।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়