শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩, ০৯:১৫ রাত
আপডেট : ২১ মার্চ, ২০২৩, ০৯:১৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেসিসে 'কৃত্রিম বুদ্ধিমত্তা' ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বেসিসে 'কৃত্রিম বুদ্ধিমত্তা' ভিত্তিক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মাজহার মিচেল: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এবং পামনেদারল্যান্ডসের সিনিয়র বিশেষজ্ঞরা যৌথভাবে বেসিস মিলনায়তনে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

আইসিটি কোম্পানিগুলিকে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক পণ্য ও পরিষেবা বিকাশে সহায়তা করার লক্ষ্যে 'কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই)'-এর উপর নয় দিনের প্রশিক্ষণে ছয়টি শীর্ষস্থানীয় আইটি কোম্পানির মোট ১২ জন প্রশিক্ষণে অংশগ্রহণ করে। 

বেসিসের সহ-সভাপতি (প্রশাসন) জনাব আবু দাউদ খান বলেন প্রশিক্ষণের সময়, অংশগ্রহণকারীরা কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে কীভাবে তাদের নিজস্ব কোম্পানির ব্যবসায়িক কৌশলগুলি তৈরি করতে হয় তা শিখেছে এবং তারা তাদের প্রশিক্ষণ অনুযায়ী একটি ব্যবসায়িক মডেল তৈরি করে।

বেসিসের সচিব জনাব হাশিম আহমেদ সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানটি পরিচালনা করেন এবং বিআইটিএম এর প্রশিক্ষণ সমন্বয়কারী খালেদা বেগম প্রশিক্ষণ সেশনটি সমন্বয় করেন।

পাম নেদারল্যান্ডস থেকে জনাব মিশেল কুপার্স, জনাব ক্লদ এনদাবারাসা এবং জনাব পল শ্রেউডার নামে তিনজন প্রশিক্ষক প্রশিক্ষণ সেশন পরিচালনা করেন।  

লিডস কর্পোরেশন লিমিটেড, এমএফ এশিয়া লিমিটেড, মিলেনিয়াম ইনফরমেশন সলিউশন লিমিটেড, আরটিসি হাবস লিমিটেড, সফটওয়্যার শপ লিমিটেড এবং টিএমএসএস আইসিটি লিমিটেড থেকে ১২ জন এই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

এমএম/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়