শিরোনাম
◈ আবদুল্লাহ জাহাজে খাবার থাকলেও সংকট বিশুদ্ধ পানির ◈ কিছুটা কমেছে পেঁয়াজ ও সবজির দাম, বেড়েছে আলুর ◈ দেশের ৯২ শতাংশ মানুষ দ্বিতীয় কোনো ভাষা জানেন না, সময় এসেছে তৃতীয় ভাষার ◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ১২:৩৬ দুপুর
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ১২:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জানুয়ারিতে গুগল বন্ধ করবে গেম স্ট্রিমিং পরিষেবা 

২০২৩ সালের ১৮ জানুয়ারিতে বন্ধ হবে গেম স্ট্রিমিং

প্রযুক্তি ডেস্ক : আমেরিকান টেক জায়ান্ট ২০২৩ সালের ১৮ জানুয়ারি থেকে গুগল তাদের গেম স্ট্রিমিং পরিষেবা স্ট্যাডিয়া বন্ধ করার ঘোষণা দিয়েছে। টিবিএস, ইউএনবি

কোম্পানিটি হার্ডওয়্যার ও সফটওয়্যার সংক্রান্ত অর্থ এর ব্যবহারকারীদের ফেরত দেয়ার কথাও জানিয়েছে। যারা স্ট্যাডিয়া কন্ট্রোলার কিনেছিলেন তারা এর অর্থ ফেরত পাবেন। এমনকি স্ট্যাডিয়া স্টোর থেকে কেনা গেম বা অ্যাড-অন সেবার ক্ষেত্রেও একই সিদ্ধান্ত বহাল থাকবে।

আশা করা হচ্ছে যে অর্থ ফেরতের কাজ ২০২৩ সালের জানুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে শেষ হবে।

গুগল জানিয়েছে, স্ট্যাডিয়া চালানোর জন্য যে প্রযুক্তি ব্যবহার করা হত তা এখন কোম্পানিটির ইউটিউব, গুগল প্লে ও অগমেন্টেড রিয়ালিটির মতো সেক্টরে প্রয়োগ করা হবে।

এএনআই জানিয়েছে, গুগল স্ট্যাডিয়া শুরু করেছিল ২০১৯ সালের মার্চে। কিন্তু সেসময় এক্ষেত্রের শিল্পসংশ্লিষ্টরা বেশ সংশয় প্রকাশ করে। কারণ গুগলের নতুন কিছু শুরু করে তা আবার বন্ধ করে দেয়ার প্রবণতা আছে। যেহেতু এটি স্ট্রিমিং গেম পরিষেবা অর্থাৎ ব্যবহারকারীদের ক্লাউডের সাহায্যে খেলতে হয় এবং অপ্রতুল গেব লাইব্রেরির কারণে অনেকেই বেশ সমালোচনাও করেছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়