শিরোনাম
◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২১ রাত
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আইফোন ১৪ তৈরি হবে ভারতে

আইফোন ১৪

এ্যানি আক্তার : চলতি বছরের শেষের দিকে আইফোন ১৪ উৎপাদনের প্রায় ৫% ভারতে স্থানান্তর করবে অ্যাপল। ৭ সেপ্টেম্বর আইফোন ১৪ ও আইফোন ১৪ প্লাস উন্মোচনের ঘোষণা দিয়েছে সংস্থাটি। ২৬ সেপ্টেম্বর বার্তা সংস্থা জানিয়েছে, তারা এই সিরিজটি ভারতে তৈরি করবে। প্রতিষ্ঠানটির কিছু উৎপাদন চীন থেকে সরিয়ে নেওয়ার অংশ হিসেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রয়টার্স

অ্যাপল কোম্পানি বলেছে, আইফোন ১৪ যুগান্তকারী নতুন প্রযুক্তি। এটি নিরাপত্তার দিক থেকে সবচেয়ে সক্ষম। আমরা ভারতে এই সিরিজটি উৎপাদনে যেতে পেরে আনন্দিত।

নতুন আইফোনের চারটি ভার্সন রয়েছে ব্ল্যাক, সিলভার, গোল্ড এবং পার্পল। এই ৪ রঙের ফোনগুলো আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্রো-এর স্ক্রিন ৬.১ ইঞ্চি, আইফোন ১৪ প্লাস এবং আইফোন ১৪ প্রো ম্যাক্সের স্ক্রিন ৬.৭ ইঞ্চি। নতুন এই ফোনগুলো আইল্যান্ড নচ ডিজাইনে তৈরি।

জে.পি মরগানের বিশ্লেষকরা ধারণা করছেন, ভারত চীনের পরে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন বাজার। এবারের ফোনের নতুন সংস্করনে ইমার্জেন্সি স্যাটেলাইট কানেক্টিভিটি এবং কার ক্র্যাশ ডিটেকশন টেকনোলজি রয়েছে। আইফোন ১৪ চারটি ভিন্ন রঙয়ে কিনতে পারবেন ব্যবহারকারীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়