শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২৩, ১১:০৩ দুপুর
আপডেট : ১৩ নভেম্বর, ২০২৩, ০৪:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শর্ত ফুট গভীর গর্তে পড়া পোষা বিড়ালকে বাঁচাল বন্ধু কুকুর

সাজ্জাদুল ইসলাম: [২] মাটির ১০০ ফুট গভীর গর্তে পড়ে গিয়েছিল একটি পোষা বিড়াল। সেখান থেকে মোগলি নামের ওই বিড়ালের ডাকও শোনা যাচ্ছিল না। বাড়ির আরেক পোষা কুকুর ডাইসি বাঁচিয়ে দিয়েছে তাকে। ডাইসি না তাকলে হয়তো বেঁচে ফেরা হতো মোগলির। এটি বিড়াল ও কুকুরের বন্ধুত্বের এক বিস্ময়কর ঘটনা। সূত্র : বিবিসি

[৩] ইংল্যান্ডের দক্ষিণ-পূর্ব কর্নওয়েলের বাসিন্দা মিচেল রোস। ২০ নভেম্বর হারিয়ে যায় তার পোষ্য বিড়াল মোগলি। মিচেল ভেবেছিলেন, মোগলি বোধ হয় কোথাও গিয়ে ঘুমিয়ে পড়েছে। তাই ঘরে ফিরছে না। কিন্তু সেদিন তো বটেই, তার পরের ছয় দিনেও ঘরে ফেরেনি বিড়ালটি। তাই মনটা খুব খারাপ। 

[৪] সপ্তম দিন ভোরে কুকুর ডাইসিকে নিয়ে মনমরা অবস্থায় রাস্তায় হাঁটতে বের হন মিচেল। হঠাৎ একটি জায়গায় থমকে দাঁড়ায় ডাইসি। শব্দ করে ডেকে একটি দিক নির্দেশ করে। ডাইসির নির্দেশ মতো সেদিকে এগিয়ে যান মিচেল। তখনই দেখেন বড় গর্ত। সেই গভীর গর্ত থেকে মোগলির মিউ মিউ মৃদু ডাক শোনা যাচ্ছিল।

[৫] তড়িঘড়ি করে উদ্ধারকারী দলকে খবর দেন মিচেল রোস। তারা এসে মোগলিকে উদ্ধার করে। প্রায় মৃত্যুমুখে পৌঁছে গিয়েছিল বিড়ালটি। একেবারে নেতিয়ে পড়েছিল। চিকিৎসা ও খাবার দিয়ে ধীরে ধীরে সেটিকে সুস্থ করে তোলা হয়। পুরো ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, শহরের এক পশুপ্রেমী স্বেচ্ছাসেবক সংস্থা।

[৬] সংবাদ সংস্থা বিবিসিকে দুই পোষ্যের কাহিনি জানাতে গিয়ে মিচেল বলেন, ডাইসি আমার সুপারস্টার। একটি অসাধারণ কুকুর। ডাইসি সাহায্য না করলে গর্তে পড়েই মরতে হতো মোগলিকে।

এসআই/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়