শিরোনাম
◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ জিয়াউর রহমানের সময়ই দেশে বিভেদের রাজনীতির গোড়াপত্তন হয়: ওবায়দুল কাদের  ◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল

প্রকাশিত : ১১ মার্চ, ২০২৩, ০৬:৩৫ বিকাল
আপডেট : ১২ মার্চ, ২০২৩, ১২:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাত পা ও দুই মাথা নিয়ে গরুর বাছুরের জন্ম

বাছুর

উত্তম হাওলাদার, কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালীর কলাপাড়ায় সাত পা ও দুই মাথা নিয়ে একটি গরুর বাছুরের জন্ম হয়েছে। শনিবার সকালে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের ফতেপুর গ্রামের কৃষক সোহেল মৃধার একটি গাভী এমন বাছুর প্রসব করে। বাছুরটিকে এক নজর দেখতে তার বাড়িতে ভিড় জমান উৎসুক গ্রামবাসী। 

তবে জন্মের তিন ঘণ্টা পরেই বাছুরটি মারা যায়। বাচ্চা প্রসব করা গাভীটিরও অবস্থা ভালো না। সুস্থ করে তুলতে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান কৃষক সোহেল মৃধা।

স্থানীয়রা জানান, সোহেল মৃধার ১৩টি গরু রয়েছে। এর মধ্যে একটি গাভী বাছুর প্রসব করে। ব্যাতিক্রম ভাবে এটির জন্ম হয়। বাছুরটি সাতটি পা ও দু’টি মাথা ছিলো। এছাড়া বাছুরটির চারটি কান, দু’টি মুখও ছিলো। জন্মের মাত্র তিন ঘণ্টা পরই বাছুরটি মারা গেলে পরে সেটিকে মাটিচাপা দেওয়া হয়।

কলাপাড়া উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা গাজী শাহ আলম জানান, কনজেনিক্যাল ডিফেক্টের কারণে এমন বাছুর জন্ম নিতে পারে। বিষয়টি খোঁজ খবর নিয়ে দেখা হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানান। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়