শিরোনাম

প্রকাশিত : ০৫ জুন, ২০২৩, ১০:১৬ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২৩, ১২:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিরিজ খেলতে জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তান 

স্পোর্টস ডেস্ক: ২০২৩-২৪ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। সেই সফর শেষ করে নিউজিল্যান্ড যাওয়ার প্রস্তাব পেয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রস্তাবটি সাদরে গ্রহণও করেছে পিসিবি।

নিউজিল্যান্ডের জনপ্রিয় দৈনিকগুলো প্রকাশ করেছে এমনই সংবাদ। নিজেদের মাটিতে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি খেলতে পিসিবিকে আমন্ত্রণ জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। এই প্রস্তাবে রাজি পিসিবি।

জানা গেছে, এই সফরের সূচি বানানো নিয়ে এরই মাঝে সভা করেছে এনজেডসি। ২০২৪ সালের জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেই শুরু হতে পারে এই সিরিজ। কেননা জানুয়ারির প্রথম সপ্তাহে অস্ট্রেলিয়া সফরেই থাকার কথা পাকিস্তান দলের। ৭ জানুয়ারি সমাপ্ত হবে এই দুই দলের শেষ টেস্ট ম্যাচটি। - ক্রিকফ্রেঞ্জি

ফেব্রুয়ারিতে ঘরের মাঠে সাউথ আফ্রিকার বিপক্ষে খেলার কথা রয়েছে পাকিস্তানের। অস্ট্রেলিয়া সফর অথবা ঘরের মাঠে সাউথ আফ্রিকা সিরিজ- দুটোই আইসিসির ফিউচার ট্যুর পোগ্রামের (এফটিপি) অন্তর্গত।

২০২২ সালের অক্টোবরে শেষবার নিউজিল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। সেবার নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলেছিল পাকিস্তান। সেই সিরিজের ফাইনালে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারায় বাবর আজমের দল। এরপরই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যায় পাকিস্তান। অজিদের মাটিতে ফাইনাল খেললেও ইংল্যান্ডের বিপক্ষে হারায় শিরোপা জিততে পারেনি পাকিস্তান। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়