শিরোনাম
◈ দক্ষিণ লেবাননে ইসরায়েল ফসফসরাস বোমা হামলা ◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী ◈ মধ্যপ্রাচ্যের পরিস্থিতি বিবেচনায় প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৫ মে, ২০২৩, ০৭:৫৮ বিকাল
আপডেট : ২৫ মে, ২০২৩, ০৭:৫৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফেডারেশন কাপ ফাইনাল

মোহামেডান সমর্থকদের দাবিতে বিদেশি রেফারির খোঁজে কাজী সালাউদ্দিন

কাজী সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক: ফেডারেশন কাপের দ্বিতীয় সেমি-ফাইনালে শেখ রাসেল ক্রীড়াচক্রকে বিধ্বস্ত করে ফাইনালে উঠেছে আবাহনী। এই ফইনালে তাদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান।  শক্তিশালী বসুন্ধরা কিংসকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে মোহামেডান। আগামী ৩০ মে শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মাঠে নামবে দেশের ফুটবলের দুই পরাশক্তি। দীর্ঘ ১৪ বছর পর ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই দল। তাই এই ফাইনাল কেন্দ্র ব্যাপক আগ্রহ বেড়েছে ফুটবল ভক্তদের। তাই এর মধ্যে উঠেছে বিদেশি রেফারি দিয়ে খেলা পরিচালনার দাবি। এই দাবিতে বেশি আগ্রহ মোহামেডানের সমর্থকরা।

তবে ক্লাব থেকে অফিসিয়ালি কোনো দাবি করা না হলেও সমর্থকরা তাদের দাবি পেশ করেছে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে। বুধবার মতিঝিলের ক্লাব প্রাঙ্গনে জড়ো হয়ে ছিলো মোহামেডানের সমর্থকরা। সেখান থেকে লিখিত দাবি-দাওয়া নিয়ে তারা বাফুফে ভবনে গিয়েছিলো সভাপতির কাছে।

এ বিষয়ে কাজী সালাউদ্দিন বৃহস্পতিবার দুপুরে গনমাধ্যমকে জানায়, মোহামেডানের সমর্থকদের সামনেই আমি হেড অব রেফারিকে বলে দিয়েছি বিদেশি রেফারি আনা সম্ভব কিনা সেটা দেখতে। যদিও এই অল্প সময়ে সম্ভব নাও হতে পারে। তারপরও আমি বলেছি চেষ্টা করতে।

তিনি বলেন, ফাইনালের রেফারিং যেন শতভাগ নিরপেক্ষ হয় সে নির্দেশনা আমি সংশ্লিষ্টদের দিয়েছি। আমি বলেছি, মাঠে রেফারি যেন আবাহনী কেও সাপোর্ট না করে, মোহামেডানকেও সাপোর্ট না করে। নিরপেক্ষতা বজায়ে কোনো ছাড় যেন দেওয়ানা হয়। দেশি-বিদেশি যে রেফারি দিয়েই খেলা পরিচালনা হোক সেটা নিরপেক্ষ হবে সে আশ্বাসও আমি দিয়েছি মোহামেডান সমর্থকদের। সমর্থকদের আমি এটাও বলেছি, দল ভালো খেলছে, আরো ভালো খেলতে বলেন। তাহলে ইহবে। তিনি আরো বলেন, আমার ইচ্ছা আছে ম্যাচটি দেখতে যাওয়ার। বাদ বাকি দেখা যাক, কী হয়।

সবশেষ ১৯৯২ সালে ভারতের চার্মস কাপের ফাইনালে খেলেছিলো মোহামেডান ও আবাহনী। সেই ফাইনালে আবাহনীজিতে ছিল ১-০ গোলে। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়