শিরোনাম
◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু

প্রকাশিত : ২৯ মার্চ, ২০২৩, ০৩:১৩ দুপুর
আপডেট : ২৯ মার্চ, ২০২৩, ০৩:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বোধের মতো সিশেলসকে পেনাল্টি দিয়েছি: জামাল ভূঁইয়া

জামাল ভূঁইয়া

নিজস্ব প্রতিবেদক: সিলেট জেলা স্টেডিয়ামে মঙ্গলবার সিশেলসের কাছে ১-০ গোলে হারে বাংলাদেশ। দ্বি-পাক্ষিক সিরিজের প্রথম ম্যাচে একই ব্যবধানে জিতেছিল হাভিয়ের কাবরেরার দল।

সাদউদ্দিনের অবিশ্বাস্য ভুলে পেনাল্টি পায় সিশেলস। বক্সে লাফিয়ে উঠে বল ক্লিয়ার করতে গিয়ে ড্যারিল লুইসের মাথায় লাথি মেরে বসেন তিনি। মাইকেল মানচিনে দারুণ স্পট কিকে এগিয়ে নেন সিশেলসকে। শেষ পর্যন্ত এই গোলই গড়ে দেয় ম্যাচের ভাগ্য, দুই ম্যাচের সিরিজে সমতা করে সিশেলস।

গত সাফ চ্যাম্পিয়নশিপে নেপালকে পেনাল্টি উপহার দিয়েছিলো বাংলাদেশ। শ্রীলঙ্কায় তিন জাতি সিরিজেও স্বাগতিকদের একই উপহার দিয়েছিলো তারা। প্রতিবারই প্রতিপক্ষকে পেনাল্টি উপহার দেওয়া খেলোয়াড়টি সাদউদ্দিন। সিশেলসের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে হেরে যাওয়ার পর তাই অধিনায়ক জামাল ভূঁইয়া উগরে দিলেন ক্ষোভ। ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় বারবার একই ভুলের পুনরাবৃত্তির প্রসঙ্গ টেনে অতীত থেকে শিক্ষা নেওয়ার কথা বললেন জামাল।

তিনি বলেন, আমরা স্টুপিডের মতো একটা পেনাল্টি দিয়েছি, যে কারণে সিশেলস গোল করেছে এবং জিতেছে। মালদ্বীপের মতো, শ্রীলঙ্কার মতোৃআমরা নির্বুদ্ধিতার পুনরাবৃত্তি করছি। এই ম্যাচে কোচ কিছু পরিবর্তন করেছে, কোচ নতুন কিছু খেলোয়াড়কে সুযোগ দিয়েছে, ওরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি, বিশেষ করে প্রথমার্ধে আমাদের খেলা আপ টু দা মার্ক ছিল না, আমাদের আরও ভালো খেলা উচিত ছিল।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে সাত ধাপ পিছিয়ে সিশেলস। তবে এই সিরিজের ড্রয়ে তাদের উন্নতি হবে, পিছিয়ে যাবে বাংলাদেশ। জামাল মনে করেন ১৯৯তম স্থানে থাকা পূর্ব আফ্রিকার দলটির বিপক্ষে তাদের জেতা উচিত ছিল।

তিনি আরো বলেন, আমাদের এই ম্যাচটা জেতা উচিত ছিল। কিন্তু আমাদের বেলায় সেই ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে, সুযোগ নষ্ট করছি, নির্বোধের মতো ভুল করছি বারবার। তবে অনেক দিন পর আমরা প্রীতি ম্যাচ খেললাম, আউটকাম আরও ভালো হওয়ার দরকার ছিল। আমাদের শিখতে হবে। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়