শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ০৩:১৬ দুপুর
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ০৩:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্যর্থ হওয়ার ভয়কে জয় করে বদলে গেছে বাংলাদেশ ক্রিকেট: তাসকিন

সংবাদ সম্মেলনে তাসকিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: আইরিশদের বিপক্ষে ওয়ানডেতে দাপুটে জয়ের পর টি-টোয়েন্টিতেও অপ্রতিরোধ্য টাইগাররা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে গেছে বাংলাদেশ। এছাড়াও পরির্বতন হয়েছে বাংলাদেশের ক্রিকেট খেলার ধরনে। ব্যর্থ হওয়ার ভয়কে জয় করা পরিবর্তনের একমাত্র কারণ। সোমবার (২৭ মার্চ) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এমন মন্তব্য করেন তাসকিন আহমেদ।

আক্রমণাত্মক মনোভাব স্পষ্ট ছিল হাথুরুর আমলে। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু আগের দিন এসে লঙ্কান কোচ বলেছিলেন বদল এসেছে মানসিকতায়। ঠিক কী বদল এসছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তাসকিন আহমেদ বলেন, ব্যর্থ হওয়ার ভয় দূর করেছেন হাথুরু।

আসলে ব্যর্থ হওয়ার ভয়টা আটকে ছিল। খোলা মনে ক্রিকেট খেলতে বলা হচ্ছে, প্রত্যেকটা টিম ম্যানেজমেন্ট থেকে সবাই সমর্থন দিচ্ছে। ম্যানেজমেন্ট থেকেও স্বাধীনতা দেওয়া হচ্ছে। যেন আমরা এক্সিকিউশন করতে গিয়ে দ্বিধাদ্বন্দ্ব না থাকি, খোলা মনে যেন খেলি ক্রিকেটটা। উজাড় করে দেই। এই গেমটা আনতে চাচ্ছি মাঠের মধ্যে, এটাই আক্রমণাত্মক ক্রিকেট। 

তিনি আরো বলেন, দলে কোনো সীমাবদ্বতা নেই। সামনে আরও ভালো কিছু দেখা যাবে। আসলে আমরা সাধারণত প্রক্রিয়া অনুযায়ী আমরা উন্নতি করছি এটাই গুরুত্বপূর্ণ। আমাদের ভুলগুলো বারবার হচ্ছে কি না, সেটা জরুরি।

আমাদের ভুলগুলো আগের থেকে কমে আসছে যেকোনো ফরম্যাটে। শেখার প্রক্রিয়াটা খুব দারুণ যাচ্ছে, আমরাও শিখতে খুব আগ্রহী। যেহেতু আমাদেরও স্বপ্ন বিশ্বের সেরা দল হওয়া, সেই প্রক্রিয়া অনুযায়ী ক্রিকেট খেলছি, এগোচ্ছি। সেটা আস্তে আস্তে মাঠেও দৃশ্যমান। যদি এভাবে ধারাবাহিকতা থাকে সামনে অনেক বড় বড় ইভেন্ট আছে সেগুলোতেও এর প্রতিফলন ঘটবে। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়