শিরোনাম
◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী 

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৬:৫৫ বিকাল
আপডেট : ২৪ মার্চ, ২০২৩, ১১:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আয়ারল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জিতলো বাংলাদেশ

উদযাপন

নিজস্ব প্রতিবেদক: তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে দাপুটে জয়ের পর দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হলেও তৃতীয় ম্যাচে প্রথমবারের মতো ১০ উইকেটের দাপুটে জয়ে ওয়ানডে সিরিজ ঘরে তুলেছে টাইগাররা।

বৃহস্পতিবার টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১০১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ১০২ রানের লক্ষ্যে ব্যাটে নেমে শুরু থেকেই ব্যাটিং তাণ্ডব শুরু করেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও তামিম ইকবাল। তামিম ৪১ বলে ৪১ রান ও লিটন দাসের ৩৮ বলে ৫০ রানের মারকুটে ইনিংসে আইরিশদের বিপক্ষে ১০ উইকেটের বড় জয় টাইগাররা। এতে ২-০ তে সিরিজ জিতলো বাংলাদেশ। পাঁচ উইকেটে শিকার করে ম্যাচসেরা হয়েছেন হাসান মাহমুদ।

ব্যাট করতে নেমে পাওয়ারপ্লে-তে ৪ উইকেট হারিয়ে দিশেহারা আয়ারল্যান্ড। এরপর লরকান টাকার ও কার্টিস ক্যাম্ফার দলকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন। দুজনে ৪২ রানের জুটি গড়লে ইবাদত হোসেনের বলে লেগ বিফোরে কাটা পড়েন লরকান টাকার। এতে আবারো বোলিংয়ে চমক দেখায় টাইগাররা। সবাই আশা যাওয়ার মাঝে থাকলেও পিচের ওপর প্রান্তে থেকে দলের সর্বোচ্চ রান করেন কার্টিস ক্যাম্ফার। ৪৮ বলে ৩৬ রান করে কার্টিস আউট হলে দ্রুত উইকেট হারিয়ে ১০১ রানে অলআউট হয় আয়ারল্যান্ড।

বোলিংয়ে বাংলাদেশের হয়ে ক্যারিয়ারসেরা সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন হাসান মাহমুদ। এছাড়া তাসকিন তিনটি এবং ইবাদত হোসেন দুটি করে উইকেট শিকার করেন। রিপোর্ট: সাঈদুর রহমান

এসআর/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়