শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৮:০৪ রাত
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৮:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ফ্রান্সের রাফায়েল

রাফায়েল ভারানে

স্পোর্টস ডেস্ক: লেন্স থেকে ২০১১ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন রাফায়েল ভারানে। তখন তিনি ১৭ বছরের এক প্রতিভাবান তরুণ। ২০১৩ সালে ফরাসিদের জার্সিতে অভিষেকের পর ৯৩ ম্যাচ খেলেছেন ভারানে। ডিফেন্ডার হয়েও করেছেন ৫ গোল। ২০১৮ সালে ফ্রান্সের জার্সিতে বিশ্বকাপ জেতার স্বাদ পান তিনি। আন্তর্জাতিক ফুটবলে তার শেষ ম্যাচ ২০২২ বিশ্বকাপের ফাইনাল, যেখানে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হারে ফ্রান্স।

মাত্র ২৯ বছর বয়সেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী সেন্টার-ব্যাক রাফায়েল ভারানে। তবে এখনই ক্লাব ফুটবল ছাড়ছেন না ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

ইন্সটাগ্রামে এক পোস্টে বিদায়ের বার্তা দিয়ে ভারানে বলেন, এক যুগ মহান দেশের প্রতিনিধিত্ব করতে পারা জীবনের সবচেয়ে সম্মানের বিষয়। কয়েক মাস ধরে চিন্তা ভাবনার পরে মনে হয়েছে যে, জাতীয় দল থেকে সরে যাওয়ার এটাই সেরা সময়।

জাতীয় দলকে মিস করবেন জানিয়ে তিনি বলেছেন, তোমাদের সঙ্গে (সতীর্থ) কাটানো সময় অবশ্যই মিস করবো। তবে এটাও ঠিক, এটা নতুন প্রজন্মের কাধে দায়িত্ব দেওয়ার সময়। হৃদয় থেকে সকলকে ধন্যবাদ।

ক্লাব ফুটবলে প্রায় এক দশক খেলেছেন রিয়াল মাদ্রিদে। স্প্যানিশ পরাশক্তিদের হয়ে জিতেছেন সম্ভাব্য সবকিছুই। মাদ্রিদের মায়া ছেড়ে ২০২১ সালে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমান। আন্তর্জাতিক ফুটবল ছেড়ে দেয়ার পর রাফায়েল ভারানের ধ্যান-জ্ঞান এখন রেড ডেভিলই। রিপোর্ট: রিয়াদ হাসান

আরএইচ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়