শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৮:০৪ রাত
আপডেট : ৩০ জানুয়ারী, ২০২৩, ০৮:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশের স্বর্ণা আক্তার

স্বর্ণা আক্তার

স্পোর্টস ডেস্ক: সদ্য শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি। ঘোষিত একাদশে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে সুযোগ পেয়েছেন ব্যাট হাতে আলো ঝড়ানো স্বর্ণা আক্তার। একাদশে সর্বোচ্চ তিনজন করে সুযোগ পেয়েছে ভারত এবং ইংল্যান্ড থেকে।

একজন করে সুযোগ পেয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা থেকে। এছাড়া পাকিস্তানের একজনকে রাখা হয়েছে দ্বাদশ খেলোয়াড় হিসেবে। সোমবার (৩০ জানুয়ারি) এই একাদশ ঘোষণা করে আইসিসি। 

বাংলাদেশের মেয়েদের দলীয় পারফরম্যান্সে এবারের বিশ্বকাপে বেশি সুবিধা করতে না পারলেও ব্যক্তিগত পারফরম্যান্সে ব্যাট হাতে বেশ উজ্জ্বল ছিলেন স্বর্ণা আক্তার। মেয়েদের প্রথম এই বিশ্বকাপে স্বর্ণা ১৫৭.৭২ স্ট্রাইকরেটে ৫ ম্যাচে করেছেন ১৫৩ রান। টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ ৬টি ছক্কাও এসেছে স্বর্ণার ব্যাট থেকে। 

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির সেরা একাদশ: শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক) (ইংল্যান্ড), শেফালি বর্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটকিপার) (দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া), আনোশা নাসির (পাকিস্তান) (দ্বাদশ খেলোয়াড়)। রিপোর্ট: রিয়াদ হাসান

আরএইচ/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়