শিরোনাম

প্রকাশিত : ২৬ জানুয়ারী, ২০২৩, ১০:০৫ দুপুর
আপডেট : ২৬ জানুয়ারী, ২০২৩, ১০:০৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওপিনার জরিপ

ম্যারাডোনা নন, লিওনেল মেসি আর্জেন্টাইনদের কাছে সেরা 

ম্যারাডোনা- লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনায় কোন ফুটবলার সবচেয়ে জনপ্রিয়, ম্যারাডোনা নাকি লিওনেল মেসি। এই বিতর্কের অবসান ঘটাতে আর্জেন্টিনার একটি জরিপকারী প্রতিষ্ঠান ‘ওপিনা আর্জেন্টিনা’ সম্প্রতি সে দেশের সেরা ফুটবলার বেছে নিতে জরিপ চালায়। আর্জেন্টিনার সরকার, রাজনৈতিক দল ও বিভিন্ন প্রতিষ্ঠানকে কৌশলগত পরামর্শ দেওয়া এই প্রতিষ্ঠানের ওয়েবসাইটে তথ্য বিশ্লেষণ ও জনমত জরিপে সংখ্যাগরিষ্ঠ আর্জেন্টাইন মেসিকেই দেশটির ইতিহাসের সেরা ফুটবলার হিসেবে বেছে নিয়েছে। জাতীয়ভাবে পরিচালিত এই জরিপে মিলেছে অবাক করা ফল।

গত ৯ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত আর্জেন্টিনার বিভিন্ন জায়গায় পরিচালিত এই জরিপে অংশ নেওয়া ১ হাজার ১০০ আর্জেন্টাইনের মধ্যে শতকরা ৬০ শতাংশ মেসিকে সেরা ফুটবলার হিসেবে বেছে নিয়েছে। ২৮ শতাংশের ভোট গেছে ম্যারাডোনার বাক্সে। আর বাকি ১২ শতাংশ হয় উত্তর দেননি নতুবা জানেন না।
স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা ও আর্জেন্টিনার সংবাদমাধ্যম ক্লারিন জানিয়েছে, নারীদের মধ্যে জনপ্রিয়তায় ম্যারাডোনার চেয়ে অনেক এগিয়ে মেসি। ৬৯ শতাংশ নারী সেরার প্রশ্নে মেসিকে এগিয়ে রেখেছেন।

অবাক করার বিষয় হলো, যে প্রজন্মটা ম্যারাডোনা ও মেসি উভয়ের খেলা দেখার সুযোগ পেয়েছে তাদের কাছেও মেসিই সেরা। ৫০ বছর পেরিয়ে যাওয়া বয়স্কদের শতকরা ৬৩ জন মনে করেন মেসি ম্যারাডোনার চেয়ে সেরা। ৩০ থেকে ৪৯ বছর বয়সীদের মধ্যেও মেসির জনপ্রিয়তা বেশি। এই বয়সইদের ৫৩ শতাংশের চোখেই মেসি সেরা। তরুণ প্রজন্মের কাছে অনুমিতভাবে সেরার প্রশ্নে এগিয়ে মেসি। ১৮ থেকে ২৯ বছর বয়সীদের ৬২ শতাংশের মতে মেসি সেরা। ৩৫ শতাংশ অবশ্য মনে করে ম্যারাডোনা সেরা।

তবে সমাজের নিচু শ্রেণিতে যাদের বাস, তাদের কাছে জনপ্রিয়তায় আবার এগিয়ে ম্যারাডোনা। ওপিনা আর্জেন্টিনা টুইটে লিখেছে, মেসির আধিপত্যের পরও জনপ্রিয়তার কোটায় ম্যারাডোনাকে সবাই বেশি পছন্দ করে। আর্থসামাজিক অবস্থানের নিচু স্তরে ৪৯ শতাংশ মনে করেন, ম্যারাডোনাই সেরা আর ৪৫ শতাংশ মনে করেন মেসি সেরা। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়