শিরোনাম
◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৬:৫১ বিকাল
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৬:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেয়েদের আইপিএল নিলাম থেকে ৪ হাজার ৬৭০ কোটি রুপি আয় করলো ভারতীয় বোর্ড  

মেয়েদের আইপিএল

এ্যানি আক্তার: ভারতে ছেলেদের প্রিমিয়ার ক্রিকেট লিগের পাশাপাশি মেয়েদের প্রিমিয়ার লিগও বেশ জনপ্রিয়। তার প্রমাণও মিলছে। এবারের আসরে রেকর্ড ৪ হাজার ৬৭০ কোটি রুপিতে নিলাম থেকে বিভিন্ন কোম্পানি মোট পাঁচটি ফ্রাঞ্চাইজি কিনে নিয়েছে। যেটি ২০০৮ সালে আয়োজিত ছেলেদের আইপিএল থেকে বেশি।  

বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ এক টুইটে এই বিডের বিষয়টি তুলে ধরেন। আগে মেয়েদের আইপিএল নাম থাকলেও এবার এই টুর্নামেন্টকে নতুন নাম দিয়েছে ভারতীয় বোর্ড। নাম রাখা হয়েছে ‘ওমেন্স প্রিমিয়ার লিগ’।  

টুইটে জয় শাহ বলেন, আজ ক্রিকেটের জন্য ঐতিহাসিক এক দিন। ২০০৮ সালে অনুষ্ঠিত হওয়া ছেলেদের আইপিএলের রেকর্ড ভেঙে দিয়েছে ডব্লিউপিএলের উদ্বোধনী আসরের নিলাম। বিজয়ীদের অভিনন্দন! আমরা এটি থেকে ৪ হাজার ৬৬৯.৯৯ কেটি রুপি অর্জন করেছি। 

ভারতীয় ক্রিকেট বোর্ড এক টুইটে কোন কোম্পানি কি পরিমাণ রুপিতে ফ্রাঞ্চাইজি নিজেদের করে নিয়েছে সে বিষয়টি উল্লেখ করে। যেখানে দেখা যায়, সর্বোচ্চ ১ হাজার ২৮৯ কোটি রুপিতে আহমেদাবাদের ফ্রাঞ্চাইজি কিনেছে আদানি স্পোর্টলাইন প্রাইভেট লিমিটেড। ৯শ’ ১২.৯৯ কোটি রুপিতে দ্বিতীয় সর্বোচ্চ দাম দিয়ে মুম্বাইয়ের ফ্রাঞ্চাইজি কিনেছে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড।  

৯০১ কোটি রুপিতে ব্যাঙ্গালুরুর ফ্রাঞ্চাইজি কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স প্রাইভেট লিমিটেড। ৮১০ কোটি রুপিতে দিল্লি ফ্রাঞ্চাইজির মালিকানা পেয়েছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট প্রাইভেট লিমিটেড। সর্বশেষ ৭৫৭ কোটি রুপিতে লক্ষ্ণৌ ফ্রাঞ্চাইজি নিজেদের করে নিয়েছে কাপ্রী গ্লোাবাল হোল্ডিং প্রাইভেট লিমিটেড। সম্পাদনা: এল আর বাদল

এএ/এলআরবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়