শিরোনাম
◈ শেষ বলের রোমাঞ্চে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে খুলনার হার ◈ ভারতে একদিনে ৩ যুদ্ধবিমান বিধ্বস্ত, পাইলট নিহত ◈ ৮৫ বছর পর বন্ধ হচ্ছে বিবিসি আরবি রেডিও সম্প্রচার ◈ ভারত গরু না দিলেই বরং আমরা কৃতজ্ঞ থাকব: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশকে নিয়ে প্রথম লক্ষ্য সেট করেছেন শেখ হাসিনা: আইনমন্ত্রী  ◈ বাংলাদেশিকে মারধর, কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা গ্রেপ্তার ◈ অবিলম্বে পদত্যাগ করুন, পালাবার পথ পাবেন না: মির্জা ফখরুল ◈ শান্তিরক্ষা মিশনে যাচ্ছেন ৪৬০ পুলিশ কর্মকর্তা ◈ নিউ ইয়র্কে ২৮ মিনিট ধরে কৃষ্ণাঙ্গকে পিটিয়ে হত্যা, ভিডিও ভাইরাল ◈ বিএনপির সঙ্গে আমরা খেলে জিততে চাই: তথ্যমন্ত্রী

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৬:৫১ বিকাল
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৬:৫১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মেয়েদের আইপিএল নিলাম থেকে ৪ হাজার ৬৭০ কোটি রুপি আয় করলো ভারতীয় বোর্ড  

মেয়েদের আইপিএল

এ্যানি আক্তার: ভারতে ছেলেদের প্রিমিয়ার ক্রিকেট লিগের পাশাপাশি মেয়েদের প্রিমিয়ার লিগও বেশ জনপ্রিয়। তার প্রমাণও মিলছে। এবারের আসরে রেকর্ড ৪ হাজার ৬৭০ কোটি রুপিতে নিলাম থেকে বিভিন্ন কোম্পানি মোট পাঁচটি ফ্রাঞ্চাইজি কিনে নিয়েছে। যেটি ২০০৮ সালে আয়োজিত ছেলেদের আইপিএল থেকে বেশি।  

বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ এক টুইটে এই বিডের বিষয়টি তুলে ধরেন। আগে মেয়েদের আইপিএল নাম থাকলেও এবার এই টুর্নামেন্টকে নতুন নাম দিয়েছে ভারতীয় বোর্ড। নাম রাখা হয়েছে ‘ওমেন্স প্রিমিয়ার লিগ’।  

টুইটে জয় শাহ বলেন, আজ ক্রিকেটের জন্য ঐতিহাসিক এক দিন। ২০০৮ সালে অনুষ্ঠিত হওয়া ছেলেদের আইপিএলের রেকর্ড ভেঙে দিয়েছে ডব্লিউপিএলের উদ্বোধনী আসরের নিলাম। বিজয়ীদের অভিনন্দন! আমরা এটি থেকে ৪ হাজার ৬৬৯.৯৯ কেটি রুপি অর্জন করেছি। 

ভারতীয় ক্রিকেট বোর্ড এক টুইটে কোন কোম্পানি কি পরিমাণ রুপিতে ফ্রাঞ্চাইজি নিজেদের করে নিয়েছে সে বিষয়টি উল্লেখ করে। যেখানে দেখা যায়, সর্বোচ্চ ১ হাজার ২৮৯ কোটি রুপিতে আহমেদাবাদের ফ্রাঞ্চাইজি কিনেছে আদানি স্পোর্টলাইন প্রাইভেট লিমিটেড। ৯শ’ ১২.৯৯ কোটি রুপিতে দ্বিতীয় সর্বোচ্চ দাম দিয়ে মুম্বাইয়ের ফ্রাঞ্চাইজি কিনেছে ইন্ডিয়াউইন স্পোর্টস প্রাইভেট লিমিটেড।  

৯০১ কোটি রুপিতে ব্যাঙ্গালুরুর ফ্রাঞ্চাইজি কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স প্রাইভেট লিমিটেড। ৮১০ কোটি রুপিতে দিল্লি ফ্রাঞ্চাইজির মালিকানা পেয়েছে জেএসডব্লিউ জিএমআর ক্রিকেট প্রাইভেট লিমিটেড। সর্বশেষ ৭৫৭ কোটি রুপিতে লক্ষ্ণৌ ফ্রাঞ্চাইজি নিজেদের করে নিয়েছে কাপ্রী গ্লোাবাল হোল্ডিং প্রাইভেট লিমিটেড। সম্পাদনা: এল আর বাদল

এএ/এলআরবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়