শিরোনাম

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৫:৩২ বিকাল
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০৫:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আলভেজের নতুন আইনজীবী মার্তেল

দানি আলভেজ

স্পোর্টস ডেস্ক: যৌন হয়রানির অভিযোগে শুক্রবার (২০ জানুয়ারি) গ্রেপ্তার করা হয় ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেজকে। স্পেনের কাতালুনিয়া থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গেল বছরের ৩০ ডিসেম্বর আলভেসের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ পায় কাতালান পুলিশ। সেটির ভিত্তিতেই ব্রাজিলের এই তারকা ফুটবলারকে গ্রেপ্তার করা হয়। প্রথম আলো

একটা লম্বা সময় লিওনেল মেসি এবং দানি আলভেজ একসাথে খেলেছেন বার্সেলোনার হয়ে। সময়ের পরিক্রমায় এখন দুইজনই দুইপ্রান্তে। মেসি এখনও মাঠে সেই আগের মতো পারফরম্যান্স করে গেলেও ভিন্ন চিত্র আলভেজের ক্ষেত্রে। সম্প্রতি ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হওয়া আলভেজ রয়েছেন কারাগারে। 

কারাগারের বন্দিজীবন থেকে রেহাই পাওয়ার লক্ষ্যে এবার মেসির আইনজীবীকে নিয়োগ দিয়েছেন আলভেজ। ২০১৬ সালে মেসি বার্সেলোনায় থাকাকালীন সময়ে তার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছিল। সে সময় মেসির হয়ে আদালতে মামলা লড়েছিলেন স্পেনের খ্যাতিমান আইনজীবী ক্রিস্তোবাল মার্তেল। এবার সেই আইনজীবীকেই যৌন হয়রানির মামলায় নিয়োগ দিয়েছেন ব্রাজিলের আলভেজ। 

আলভেজের বিরুদ্ধে সেই নারীর অভিযোগ, বার্সেলোনার সাটন নৈশক্লাবে গত ৩০ ডিসেম্বর আলভেজ তাঁকে যৌন হয়রানি করেন। এই অভিযোগ ও সরকারি কৌঁসুলির অনুরোধের পরিপ্রেক্ষিতে আলভেজকে জেলে পাঠানো হয়। স্প্যানিশ সংবাদমাধ্যম জানায়, বিচারকের সামনে জবানবন্দিতে আলভেজ স্বীকার করেছেন, সেদিন ওই নৈশক্লাবে তিনি গিয়েছিলেন। তবে খুব অল্প সময়ের জন্য সেখানে ছিলেন এবং কাউকে যৌন হয়রানি করেননি।

কাতালুনিয়ার পুলিশের দাবি, ঘটনাস্থল থেকে যেসব আলামত উদ্ধার করেছে, সেসবের সঙ্গে আলভেজের জবানবন্দির বৈসাদৃশ্য রয়েছে। জানা যায়, আলভেজ তাঁর জবানবন্দিতে তিন রকম কথা বলেছেন। এক. অভিযোগকারী নারীকে তিনি চেনেন না। দুই. অভিযোগকারী নারীর সঙ্গে তাঁর দেখা হয়েছে কিন্তু কিছু ঘটেনি। তিন. অভিযোগকারী নারীই তাঁর গায়ে ঢলে পড়েছেন।
তিনরকম জবানবন্দি দেওয়ায় আলভেজকে আদালতে আবারও নতুন করে জবানবন্দি দিতে হবে। স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো জানিয়েছে, পুয়েন্তে ও মার্তেল দুজনেই আলভেজের হয়ে আদালতে মামলা লড়বেন। রিপোর্ট: রিয়াদ হাসান

আরএইচ/ এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়