শিরোনাম

প্রকাশিত : ০৭ ডিসেম্বর, ২০২২, ০৩:৪৪ দুপুর
আপডেট : ০৭ ডিসেম্বর, ২০২২, ০৩:৪৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিরাজ ও রিয়াদের ফিফটিতে বড়  রানে বাংলাদেশ

মিরাজ ও রিয়াদ

স্পোর্টস ডেস্ক: দলের বিপর্যয়ে হাল ধরে আরও একবার নিজেকে চেনালেন তিনি। বাংলাদেশ দলকে বুধবারও (৭ ডিসেম্বর) টেনে তুললেন মেহেদী হাসান মিরাজ। সঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদও ফিরলেন ছন্দে। সপ্তম উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি গড়েলেন দু'জন। মিরাজের পর ফিফটি পেলেন মাহমুদউল্লাহ রিয়াদও। 

মিরাজ ৫৩ ও মাহদুউল্লাহর ৫০ রানে ব্যাট করছেন। এ রিপোর্ট লেখার সময় সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ ৪০.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে তুলেছে ১৭২ রান। টস জিতে ব্যাট করতে নেমে ভারতের বিপক্ষে চাপে পড়লেও সেই ধাক্কা সামলে উঠেছে দল।

সিরিজ জয়ের মিশনে নেমে বুধবার ১০০ রান তোলার আগেই নেই ৬ উইকেট। বাংলাদেশ তখন ঘোর বিপদে। তখনই ত্রাতা হয়ে এলেন মেহেদি হাসান মিরাজ ও মাহমুদউল্লাহ রিয়াদ। এই দুজনের ব্যাটে চড়েই বিপর্যয় সামাল দিয়েছে লিটন দাসের দল।

বাংলাদেশ তাদের ৬ষ্ঠ উইকেট খুইয়েছে ৬৯ রানে। তবে এরপর থেকে মেহেদি আর রিয়াদ কোনোপ্রকার ভুল করেননি। এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত খেলেছেন ৭৫ রানের জুটি, যা বাংলাদেশকে দিয়েছে ধ্বংসস্তুপ থেকে মাথা তুলে দাঁড়ানোর দিশা। দু'জন এ রিপোর্ট লেখার সময় ১০৫ রানের জুটি গড়লেন মিরাজ-রিয়াদ।

এর আগে শুরুতে ইনিংসের দ্বিতীয় ওভারেই ফিরে যান ওপেনার এনামুল হক বিজয় ৯ রান করে। এরপর লিটন দাসকে নিয়ে ইনিংস বড় করতে থাকেন নাজমুল হোসেন শান্ত। তবে ব্যাট হাতে এদিন ভক্তদের হতাশ করেছেন অধিনায়ক লিটন দাস। দলীয় ৩৯ রানের মাথায় ব্যক্তিগত ৭ রান করে ফিরে যান এই তারকা ওপেনার। পরবর্তীতে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি নাজমুল হোসেন শান্ত। ফিরেছেন ২১ রান করে। রিপোর্ট: ঝুমুরী বিশ্বাস

জেবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়