শিরোনাম
◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক

প্রকাশিত : ২৮ নভেম্বর, ২০২২, ০৬:১৮ বিকাল
আপডেট : ২৮ নভেম্বর, ২০২২, ০৬:২২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কাতারের সঙ্গে মঙ্গলবার ড্র করলেই নকআউপ পর্বে যাবে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক: ম্যাচটি ড্র হলেই বিশ্বকাপের শেষ ষোলতে পৌঁছে যাবে নেদারল্যান্ডস। তবে কতোটা সম্ভব মাঠের খেলায়। নেদারল্যান্ডসের প্রতিপক্ষ স্বাগতিক কাতার। এই আসরে একটি ম্যাচেও জয়ের মুখ দেখেনি কাতার। নেদারল্যান্ডস দুই ম্যাচ খেলে ১ জয় আর একটিতে ড্র করে ৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলতে এক পা দিয়ে রেখেছে। মঙ্গলবার(২৯ নভেম্বর)দুই দলেরই গ্রুপের শেষ ম্যাচ।

গ্রুপের আরেক ম্যাচে সমান তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা ইকুয়েডর যদি সেনেগালকে পরাজিত করতে পারে তবে কাতারের কাছে পরাজিত হলেও নেদারল্যান্ডই যাবে পরের রাউন্ডে। ইতোমধ্যেই দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে স্বাগতিক কাতার ।  তারা মূলত নিয়মরক্ষার ম্যাচে খেলতে মাঠে নামবে। 

গত ২১ নভেম্বর সেনেগালের বিরুদ্ধে ২-০ গোলের জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করেছিলো নেদারল্যান্ড। এই জয়ে দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরের সাথে খেলার আগেই শক্তিশালী অবস্থানে চলে গিয়েছিলো লুইস ফন গালের শিষ্যরা। কোডি গাকপোর এবারের আসরের দ্বিতীয় গোলে ইকুয়েডরের সাথে ৬ মিনিটেই লিড পেয়েছিল নেদারল্যান্ড। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে এনার ভ্যালেন্সিয়ার গোলে সমতায় ফিরে ইকুয়েডর। 

নিজেদের দ্বিতীয় ম্যাচে একে অপরের সাথে লড়াইয়ে ১-১ গোলে ড্র করায় দুই ম্যাচ শেষে নেদারল্যান্ড ও ইকুয়েডর দুই দলেরই পয়েন্ট দাঁড়ায় সমান চার। গ্রুপের তলানির দুই দল সেনেগাল ও কাতারের তুলনায় তারা অনেকটাই সুবিধাজনক অবস্থানে পৌঁছে গেছে। 

কাতারের বিপক্ষে কোন সমীকরনের দিকে না তাকিয়ে, ঝুঁকি না নিয়ে আগ্রাসী মনোভাব নিয়েই মাঠে নামবে নেদারল্যান্ডস। ২০১৮ বিশ্বকাপের মূল পর্বে খেলতে ব্যর্থ হয়েছিল তারা। কিন্তু আগের দুই আসরে দ্বিতীয় ও তৃতীয় স্থান নিয়ে বিশ্বকাপ শেষ করে। এবার প্রত্যশাটা আরো একটু বেশি ডাচদের। সম্পাদনা: খালিদ আহমেদ

কেএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়