শিরোনাম

প্রকাশিত : ২৭ নভেম্বর, ২০২২, ০২:০২ দুপুর
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:১০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপে নতুন জীবন পেয়ে যা বললেন লিওনেল মেসি

লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: এ যেন নতুন করে প্রাণ ফিরে পাওয়া। মেক্সিকোর বিপক্ষে ঘুরে দাঁড়ানো এক জয়ের পর আর্জেন্টিনার খেলোয়াড় ও সমর্থকদের এখন তেমনটাই মনে হচ্ছে। প্রায় খাদের কিনারা থেকে লিওনেল মেসির জাদুকরি পারফরম্যান্সে ঘুরে দাঁড়িয়ে দারুণ এক জয় পেয়েছে আর্জেন্টিনা।

শনিবার দিবাগত রাতে লুসাইল স্টেডিয়ামে শুরু থেকে আর্জেন্টিনা গোলের জন্য মরিয়া হলেও মেক্সিকো ছিল অতিমাত্রায় রক্ষণাত্মক। এমনই জমাটবদ্ধ রক্ষণ যে ভাঙাই যাচ্ছিল না। কিন্তু বিশ্বের সেরা ফুটবলারের কাছে কী আর রক্ষণ টিকতে পারে। বাংলাদেশপ্রতিদিন, প্রথম আলো

৬৪ মিনিটে দুর্দান্ত এক গোলে মেক্সিকোর রক্ষণব্যূহ তছনছ করে দিলেন লিওনেল মেসি। এরপরই যেন ম্যাচে প্রাণ ফিরে আসে। মেক্সিকোও পাল্টা আক্রমণ করতে উদ্দত হয়। ঠিক এমন সময়ই মেক্সিকোর জালে দ্বিতীয়বারের মতো বল জড়ায় আর্জেন্টিনা। ৮৭ মিনিটে ফার্নান্দেজের দুর্দান্ত গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে আলবেসিলেস্তোরা। ম্যাচশেষে নিজেদের লড়াই নিয়ে কথা বলেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। 

তিনি বলেছেন, আমরা জানতাম আমাদের জিততেই হতো। এটা বিশ্বকাপে আমাদের জন্য নতুন এক শুরু আর আমরা এটা করতে পেরেছি। আমরা ছেড়ে দিতে পারি না। আমাদের এমন থাকতে হবে। সবগুলো ম্যাচই ফাইনাল, ভুল করা যাবে না। আমরা জানি মানুষের প্রতিক্রিয়া এরকম হবে। তাদের প্রত্যাশা পূরণ করেছি, অনেক লম্বা সময় ধরে একসঙ্গে আছি, এই সময়ে অনেক সুন্দর কিছুই ঘটেছে।

তিনি আরও বলেন, ম্যাচটা অনেক কঠিন ছিল জেতার জন্য। কারণ মেক্সিকো ভালো খেলেছে, তাদের দারুণ এক কোচ আছে। বলও তারা নিয়ন্ত্রণ করেছে। প্রথমার্ধে আমরা তীব্রতা নিয়ে খেলেছি। আর দ্বিতীয়ার্ধে যখন আমরা শান্ত হয়েছি, বলকে গোল অবধি নিয়ে গেছি। আমরা যা, সেখানে ফিরে গেছি। নিজেদের সব কিছু ঠিকঠাক করতে এই ম্যাচ জিততেই হতো আমাদের। আর্জেন্টাইন প্রাণ ভোমরা আরও বলেছেন, আজ থেকে আমাদের জন্য আরেকটি বিশ্বকাপ শুরু হলো। রিপোর্ট:ঝুমুরী বিশ্বাস

জেবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়