শিরোনাম

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২২, ০৪:৫৮ দুপুর
আপডেট : ২৬ নভেম্বর, ২০২২, ০৫:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বকাপে টিকে থাকতে স্পেনের বিরুদ্ধে জিততে হবে জার্মানিকে

বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি

স্পোর্টস ডেস্ক: চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি কাতার বিশ্বকাপে বেকায়দায় পড়ে গেছে। নিজেদের প্রথম ম্যাচে জাপানের কাছে হেরে এখন শ্যাম রাখি না কুল রাখি অবস্থায়। অথচ বিশ্বকাপ শুরুর আগে ই’ গ্রুপে ফেভারিট ধরা হয়েছিলো স্পেন আর জার্মানিকে। নিজেদের প্রথম ম্যাচে স্পেন ৭-০ গোলে কোস্টারিকাকে হারিয়ে দেয়। অপরদিকে জাপানের কাছে ১-২ গোলে হেরে যায় জার্মানি। 

স্পেনের বিরুদ্ধে জয়ের লক্ষ্যে ঘুরে দাঁড়াতে চাইবে জার্মানি আর স্পেন চাইবে তাদের সেরাটা দিয়ে জয়ের ধারাবাকিতা বজায় রাখতে। আল বাইত স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় মুখোমুখি হবে স্পেন-জার্মানি। দুই দলের সবশেষ ম্যাচে ২০২০ সালে উড়ে গিয়েছিলো জার্মানি।

এখন পর্যন্ত একবারই বিশ্বকাপ জিতেছে স্পেন, ২০১০ আসরে। জার্মানি বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে চার বার, সবশেষ ২০১৪ সালে। দুই দলের সবশেষ সাক্ষাতে ২০২০ সালে উয়েফা নেশন্স লিগের ম্যাচে জার্মানিকে ৬-০ গোলে হারায় স্পেন।

কাতার বিশ্বকাপে রোববারের (২৭ নভেম্বর) ম্যাচে জয় পেলে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করে ফেলবে স্পেন। সেক্ষেত্রে জাপান যদি কোস্টা রিকার বিপক্ষে ড্রও করতে পারে, তাহলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেবে জার্মানি।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে মেক্সিকো ও দক্ষিণ কোরিয়ার কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছিলো জার্মানি। ৮০ বছরের মধ্যে তা ছিল দেশটির বিশ্ব সেরার মঞ্চ থেকে দ্রুততম বিদায়। এখন পর্যন্ত ২৫ বার একে অন্যের বিপক্ষে খেলেছে দল দুটি। জার্মানির জয় ৯টি, স্পেনের ৮টি এবং ড্র হয়েছে বাকি ৮টি ম্যাচ। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়