শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ১০:০৯ দুপুর
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ১১:৩৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ছোট দলকে ছোট ভাবলেই বিপদ: উসমান দেম্বেলে 

উসমান দেম্বেলে 

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের শুরু থেকেই দেখা যাচ্ছে অঘটন। এই আসরের নামই হয়ে গেছে অঘটনের বিশ্বকাপ। না হলে আর্জেন্টিনাকে হারিয়ে দেয় সৌদি আরব। জার্মানির বিপক্ষেই জাপান জয় পেতে পারে? শক্তি-সামর্থ্যে কিংবা র‌্যাংকিংয়ে অনেক পিছিয়ে থাকা দলগুলো হারিয়ে দিচ্ছে ফেভারিট দলগুলোকে। তাই এই বিশ্বকাপে কাউকে ছোট করে দেখার সুযোগ নেই বলে মনে করেন ফরাসি তারকা উসমান দেম্বেলে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ শুরু করেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। যদিও তারা প্রথমে পিছিয়ে পড়েছিল। পরে দেয় একে একে চারটি গোল। আসন্ন ডেনমার্ক ম্যাচের আগে সবাইকে সতর্ক করে দেম্বেলে বলেন, আধুনিক ফুটবলে ছোট দল বলে কিছু নেই। নিজেদের খেলার গতি কমিয়ে বিপদে পড়তে হবে। এখন সবাই টেকনিক্যালি ও ট্যাকটিক্যালি অনেক কাজ করে। আমরা দেখেছি, সৌদি আরব টেকনিক্যাল দৃষ্টিকোণ থেকে কতটা অবিশ্বাস্য ছিল। ডেনমার্কের বিপক্ষেও আমরা এটা দেখেছি। 

এবারের উয়েফা নেশনস লিগে দুইবার ডেনমার্কের কাছে হেরেছে ফ্রান্স! তাই বশ্বকাপ ম্যাচ নিয়ে তারা খুব সতর্ক। ফরাসি ডিফেন্ডার দায়দ উপেমেকানো বলেছেন, আমরা আমাদের প্রথম জয়ের ভাবনায় বুঁদ হয়ে নেই, এরই মধ্যে ডেনমার্ক ম্যাচে দৃষ্টি দিয়েছি। 

এই প্রতিযোগিতায় ভালো শুরু করা খুবই গুরুত্বপূর্ণ। এখন ডেনমার্ক আমাদের জন্য অপেক্ষা করছে। আমরা জানি, তারা দুর্দান্ত দল। আমরা সম্প্রতি তাদের বিপক্ষে ভুগেছি। তাই আমাদের এবার তাদের হারানোর পথ খুঁজে বের করার চেষ্টা করতে হবে। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়