শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৭:২১ বিকাল
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৭:২১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ক্যামেরুনের বিরুদ্ধে সুইজারল্যান্ডকে জেতালেন এম্বোলো

ক্যামেরুন ও সুইজারল্যান্ড

নিজস্ব প্রতিবেদক: সুইজারল্যান্ডের বিরুদ্ধে মাথা উঁচু করে লড়াই করেছে ক্যামেরুন। কিন্তু গোলের দেখা পেলো না। সুইস দল বেশ কিছু সাড়াশি আক্রমণ করেছে। এই আক্রমণ থেকে কাঙ্খিত গোলের দেখা পেলো তারা। দলের হয়ে কাজের কাজটি করেছেন স্ট্রাইকার ব্রিল এম্বোলো। নিজের জন্মভূমির বিপক্ষে করলেন গোল। এই জয় দিয়েই কাতার বিশ্বকাপে শুভ সূচনা করলো সুইজারল্যান্ড। 

বৃহস্পতিবার(২৪ নভেম্বর) কাতার বিশ্বকাপের জি’গ্রুপের ম্যাচে ১-০ গোলে ক্যামেরুনকে পরাস্ত করেছে সুইসরা। আল ওয়াকরাহর আল জানোব স্টেডিয়ামে তাদের পক্ষে বিরতির পর একমাত্র গোলটি করেন এম্বোলো।

শুরুতে বলের দখলে পিছিয়ে থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ক্যামেরুন। প্রথমার্ধে বেশি সুযোগ তৈরি করেছিল তারাই। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই এম্বোলোর গোলে পিছিয়ে পড়ে আফ্রিকার অদম্য সিংহরা। গোটা ম্যাচে আর সেই গোল শোধ দিতে পারেনি কোচ রিগোবার্ট সংয়ের শিষ্যরা। খেলার অন্তিম লগ্নে দুই দলই একাধিক গোলের সুযোগ পেলেও তা লক্ষ্যভ্রষ্ঠ হয়।

ম্যাচের শুরুতে বলের নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকে সুইজারল্যান্ড। তবে সুযোগ পেলেই সুইস রক্ষণকে ব্যস্ত করে তুলছিলেন ক্যামেরুন ফরোয়ার্ডরা। দশম মিনিটে মোক্ষম সুযোগ পেয়েছিল আফ্রিকার দলটি। ব্রায়ান এমবেউমো বাঁ প্রান্ত থেকে শট চালান। সেটা প্রতিহত হলে আলগা বল পান টোকো একামবি। তবে তার চেষ্টা থাকেনি লক্ষ্যে। আক্রমণে গেছে সুইসরাও, ১৩তম মিনিটে বিপদসীমায় বল পেয়ে যান এম্বোলো। 

কিন্তু প্রতিপক্ষ ডিফেন্ডারের ট্যাকেলে লুটিয়ে পড়েন মাটিতে। পরের মিনিটে কাউন্টার অ্যাটাকে ওঠে ক্যামেরুন। এরিক ম্যাক্সিম চুপো মোটিং দ্রুতগতিতে সুইস ডি-বক্সে ঢুকে শটও নেন। তবে পরাস্ত করতে পারেননি গোলরক্ষক ইয়ান সোমারকে। সম্পদনা: এল আর বাদল

এলআরবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়