শিরোনাম

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৫:৫২ বিকাল
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৫:৫২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানকে হারানো আত্মবিশ্বাসী ইংল্যান্ড শুক্রবার যুক্তরাষ্ট্রের মোকাবিলা করবে 

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপে শক্তির জানান তারা প্রথম ম্যাচেই দিয়েছে। ইরানের বিরুদ্ধে ৬-২ গোলে জেতা সেই ইংল্যান্ড এবার যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে লড়বে। যুক্তরাষ্ট্র এক ম্যাচ খেলে ওয়েলসের সঙ্গে ড্র করেছে। ইংলিশ দলের অধিনায়ক হ্যারি কেন বলেছেন, আমেরিকার দল বেশ পরিপক্ক। আমরা যার পরনাই  চেষ্টা করবো তাদের বিরুদ্ধে আধিপত্য ধরে রাখতে। 

আল-বায়াতের আল খোর স্টেডিয়ামে শুক্রবার (২৫ নভেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র পরস্পরের মুখোমুখি হবে। 

ইংল্যান্ড গত সোমবার(২১ তারিখ) ইরানকে ছয় গোল দিয়ে টুর্নামেন্ট সূচনা করেছে। অন্যদিকে যুক্তরাষ্ট্র ওয়েলসের সাথে পয়েন্ট ভাগাভাগি করে বিশ্বকাপ শুরু করে। 

চার বছর আগে সেমিফাইনালে খেলার আত্মবিশ্বাস থেকে ইউরো ২০২০’র ফাইনাল এসবই ইংল্যান্ডকে কাতারে আসার আগে বাড়তি অনুপ্রেরণা যুগিয়েছে। অপেক্ষাকৃত তরুণদের নিয়েও যে বড় আসরে সাফল্য পাওয়া যায়, ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট সেটা প্রমাণ করলেন প্রথম ম্যাচে ইরানকে হারিয়ে।  

যদিও উয়েফা নেশন্স কাপের হতাশাজনক পারফরমেন্সে বিশ্বকাপের ঠিক আগে ইংলিশদের আত্মবিশ্বাসে চিড় ধরেছিল। কিন্তু প্রথম ম্যাচেই ইরানকে দাঁড়াতে না দিয়ে ৬-২ গোলের জয়ে থ্রি লায়ন্সরা আবারো নিজেদের শক্তিমত্তার প্রমাণ দিয়েছে। বুকায়ো সাকার জোড়া গোল সাথে জুড বেলিংহ্যাম, রাহিম স্ট্রার্লিং এবং এরপর বদলি বেঞ্চ থেকে উঠে এসে স্কোরশিটে নাম লেখালেন মার্কোস রাশফোর্ড ও জ্যাক গ্রীলিশ। বড় এই জয়ে সাউথগেট বেশ কিছু ইতিবাচক দিক বেছে নিয়েছেন। 

শুক্রবার (২৫ নভেম্বর) অল-আউট ফুটবল খেলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের মনোযোগ আরো বাড়ানোর আহবান জানিয়েছেন ইংলিশ কোচ। সম্পাদনা: এল আর বাদল

এলআরবি/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়